May 8, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 3rd, 2024, 7:15 pm

চুয়াডাঙ্গায় ১১টি স্বর্ণের বার জব্দ, নারী আটক

চুয়াডাঙ্গা দর্শনা থানার ছয়ঘড়িয়া থেকে স্বর্ণ পাচারের অভিযোগে তাছলিমা খাতুন (২৫) নামে একজন নারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। এ সময় তার কাছ থেকে ১১টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে বলে দাবি করেছে বিজিবি।

রবিবার (৩ মার্চ) দুপুরে বিজিবির চুয়াডাঙ্গা-৬ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটক তাছলিমা খাতুন চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন কামাড়পাড়া এলাকার রেজাউল করিমের মেয়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছয়ঘড়িয়া গ্রামের মধ্য দিয়ে সীমান্তে যাওয়ার পথে তাছলিমা খাতুন নামে এক চোরাকারবারিকে আটক করে বিজিবি।

তিনি বেলা ১১টার দিকে ব্যাটারিচালিত একটি ইজিবাইকে করে সীমান্তে যাচ্ছিলেন। পরে ওই ইজিবাইক তল্লাশি করে ১ কেজি ৩২০ গ্রাম (১১৩.১৬ ভরি) ওজনের ১১টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এসব স্বর্ণের আনুমানিক দাম ১ কোটি ৩০ লাখ টাকা। আটক নারীকে দর্শনা থানায় হস্তান্তরসহ বিজিবির পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এছাড়া জব্দ করা স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে। আটক নারীকে দর্শনা থানায় হস্তান্তরসহ বিজিবির পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে।

—-ইউএনবি