April 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 14th, 2023, 8:25 pm

ছাতকে সন্ত্রাসী হামলার ম‌হিলাসহ ৪জন আহত, ঘটনায় ৪ দিনেও মামলা নেয়‌নি পু‌লিশ !

জেলা প্রতিনিধি, সিলেট:

ছাতকে সন্ত্রাসীদের হামলার ঘটনায় ৪ দিন অ‌তিবা‌হিত হলেও এখনো ছাতক থানা পু‌লিশ মামলা রুজু করেনি। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আহতদের পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভোগছেন। যে কোন সময় আবারো হামলার আশংকা রয়েছে।

উপজেলার ছৈলা আফজলাবাদ ইউপির শিবনগর সিংগুয়া গ্রামে সন্ত্রাসীদের হামলায় মহিলা সহ ৪ জন আহত হয়েছেন। গত শ‌নিবার সন্ধ‌্যায় ছৈলা আফজলাবাদ ইউপির শিবনগর সিংগুয়া ইমরা‌নে বা‌ড়িতে এ হামলার ঘটনা ঘটে।এসময় হামলাকারীরা ঘরে প্রবেশ করে বেধড়ক মার‌পিট ঘর-দরজা ভাংচুর ও নগদ টাকাসহ মালামাল লুটে নেয়।

আহতরা হলেন জাহানারা বেগম (৬০), লাভলী বেগম (৩৫), সুহেল আহমদ (৪৩), ইমরান আহমদ (২৯)। আহতদের মধ্যে জাহানারা বেগম (৬০)কে গুরুতর অবস্থায় সি‌লে‌টে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের ছাতক হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে।

এ ঘটনায় গত রোববার রা‌তে আহত ইমরান আহমদ বাদী হয়ে সাজু ও পাপলুসহ ৭জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ সোমবার বিকা‌লে ঘটনাস্থল পরিদর্শন করেছে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানায়ায়, শিবনগর সিংগুয়া গ্রা‌মের মৃত সিরাজ আলীর পুত্র সাজু মিয়ার স‌ঙ্গে একই গ্রামের মৃত শ‌রিয়ত আলীর পুত্র ইমরানের বা‌ড়ির রাস্তা নি‌য়ে দু-প‌ক্ষের ম‌ধ্যে বিরোধ চলে আসছে। এ বিরোধের জের ধরে শ‌নিবার দু দফা সাজু মিয়া ও পাপলু ৮/৯ জনের একদল সন্ত্রাসী নিয়ে ইমরানের বাড়িতে দেশীও অস্ত্র-সস্র নি‌য়ে অতর্কিত হামলা চালায়।

হামলাকারীরা তার বসত ঘরে ইটপাটকেল ছুড়তে থাকে ও ঘরে প্রবেশ করে ব্যাপক ভাংচুর করেছে। এসময় তারা বাড়ির মহিলাদের শ্লীলতাহানী ও মারধর করে ৪ জনকে গুরুতর আহত করা হয়ে‌ছে।
হামলাকারীরা বসত ঘ‌রে ঢুকে মহিলা ও পুরুষদের আর্তচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে সন্ত্রাসী‌দের কবল থে‌কে তাদের উদ্ধার করে ছাতক হাসপাতালে পা‌ঠি‌য়ে দেন।

আহতদের মধ্যে বৃদ্ধা মহিলা জাহানারা বেগমের অবস্থা আশংকাজনক হওয়ায় তা‌কে ছাতক হাসপাতাল থে‌কে সি‌লেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয় । গত সোমবার বিকা‌লে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও তাৎক্ষনিক কাউকে গ্রেফতার করতে পারেনি।

এব‌্যাপারে ছাতক থানার ভারপ্রাপ্ত (ওসি) কর্মকর্তা খাঁন মোহাম্মাদ মাঈনুল জাকির এ ঘটনার সত্যতা নিশ্চিত করে ব‌লেন, অভিযোগ পাওয়া গেছে । তদন্তক্রমে মামলা নেয়া হবে।