May 12, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 21st, 2023, 7:43 pm

ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধে চবির মূল ফটকে তালা

ছাত্রলীগের অভ্যন্তরীণ বিরোধের জেরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)র মূল ফটকে তালা ঝুলিয়েছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বিক্ষোভ মিছিল করতে দেখা গেছে তাদের।

গতকাল বৃহস্পতিবার (২০ জুলাই) দিবাগত রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে এই বিক্ষোভ মিছিল করেন তারা।

এরপর প্রায় এক ঘণ্টা পর ১২টার দিকে প্রক্টরিয়াল বডি এসে তালা খুলে দেন।

বিক্ষোভকারী কর্মীদের থেকে জানা গেছে, শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ক্যাম্পাসে এসে নিজ কর্মীদের সঙ্গে অভ্যন্তরীণ মিটিং করেন। অবাঞ্ছিত ঘোষণার পরও তার ক্যাম্পাসে প্রবেশের কারণে মূল ফটক আটকে তার বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে সিএফসি ও বিজয়ের একাংশের নেতাকর্মীরা।

শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও সিএফসির একাংশের নেতা সাদাফ খান বলেন, সভাপতি রুবেলকে অবাঞ্ছিত ঘোষণা করার পরও সে ক্যাম্পাসে এসেছে। তার কর্মীদের সঙ্গে মিটিং করেছে, সেজন্য আমরা তাকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করতে বিক্ষোভ মিছিল বের করেছি।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল গণমাধ্যমকে বলেন, আমরা জামায়াত ও বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে ক্যাম্পাসে মিছিল করি। কিন্তু কিছু বিচ্ছিন্ন ছাত্রলীগ কর্মী এসব সহ্য করতে না পেরে মূল ফটকে তালা লাগায়। তারা সংখ্যায় খুবই নগণ্য। পরে অন্য ছাত্রলীগ কর্মীরা সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে তাদের প্রতিহত করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, শুনেছি রাতে কারা তালা দিয়েছে। আমি বিস্তারিত কিছু জানি না। জেনে বলতে হবে।

উল্লেখ্য, ২০১৯ সালের ১৪ জুলাই থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন রেজাউল হক রুবেল। গত ৮ জুন (বৃহস্পতিবার) নিজ কর্মীকে কোপানোর ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে বিজয় ও সিএফসির একাংশ।

—-ইউএনবি