September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 27th, 2024, 9:00 pm

জাতিসংঘের মানবাধিকার কমিশনকে যে কোনো ধরনের সাহায্য-সহযোগিতার আশ্বাস স্বরাষ্ট্র উপদেষ্টার

জাতিসংঘের মানবাধিকার কমিশনকে যে কোনো ধরনের সাহায্য ও সহযোগিতার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী।

তিনি বলেন, জাতিসংঘের মানবাধিকার কমিশনের প্রতিনিধি দল এসেছিলেন। এটি ছিল ওনাদের সৌজন্য সাক্ষাৎ। এছাড়া আমরা ওনাদের নিশ্চয়তা দিয়েছি, যেকোনো ধরনের সাহায্য ও সহযোগিতা আমরা করব।

মঙ্গলবার (২৭ আগস্ট) জাতিসংঘের মানবাধিকার কমিশনের প্রতিনিধি দলের দলের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এ তথ্য জানান উপদেষ্টা।

উপদেষ্টা বলেন, জাতিসংঘের মানবাধিকার কমিশনকে আমরা আরেকটি অনুরোধ করেছি। জাতিসংঘ মিশনে আমাদের পুলিশ, আর্মি এবং অন্যান্য বাহিনীর সদস্যরা যাতে আরও বেশি যেতে পারেন।

তিনি বলেন, তারা বলেছেন, বাংলাদেশের ইউএন মিশনে যারা আছেন তারা ভালো কাজ করছেন। এছাড়া ভবিষ্যতে বাংলাদেশ যাতে সব সময় এক নম্বরে থাকতে পারে সেই ব্যবস্থা তারা করবেন বলে জানিয়েছেন।

এর আগে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত এসেছিলেন জানিয়ে উপদেষ্টা বলেন, উনি মূলত কৃষি মন্ত্রণালয়ে এসেছিলেন। এটি ছিল ওনার সঙ্গে আমাদের সৌজন্য সাক্ষাৎ। আমাদের এখানে বিভিন্ন জায়গায় ৯ হাজারের মতো চীনা নাগরিক কাজ করেন। তাদের নিরাপত্তার বিষযয়ে তিনি আমাদের সহযোগিতা চেয়েছেন। আমরা বলেছি, যত ধরনের সাহায্য ও সহযোগিতা করা দরকার আমরা তা করব।

উপদেষ্টা বলেন, আমরা আর একটা বিষয় উত্থাপন করেছি। আপনারা সবাই জানেন আমাদের অনেকগুলো জেলা বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ক্ষতিগ্রস্ত এলাকায় ওনারা আমাদেরকে কী ধরনের সাহায্য ও সহযোগিতা করতে পারে, এজন্য তাদেরকে আমরা অনুরোধ করেছি।

—–ইউএনবি