September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 27th, 2023, 8:07 pm

জাতীয় ঈদগাহ মাঠ প্রস্তুত, বৃষ্টি হলেও নামাজ আদায়ের ব্যবস্থা রাখা হয়েছে: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে, পবিত্র ঈদুল আজহার দিন ঝড়বৃষ্টি হতে পারে।

তাই প্রতিকূল আবহাওয়ার মধ্যেও মুসল্লিরা যাতে জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করতে পারেন, সেজন্য ইতোমধ্যে সব রকমের ব্যবস্থা ও প্রস্তুতি নেওয়া হয়েছে।

তিনি বলেন, তাই অতিবৃষ্টি হলেও এবার জাতীয় ঈদগাহ ময়দানে ঈদের নামাজ আদায় করা যাবে। এ ছাড়া ঈদগাহ ময়দানে যেন কোনো জলাবদ্ধতা না হয়, সেই প্রস্তুতিও নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৭ জুন) সকাল ১১টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহা’র প্রধান জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি সরেজমিন পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আসন্ন ঈদুল আজহায় আমরা প্রতিকূল আবহাওয়ার আশঙ্কা করছি। সুতরাং সে প্রেক্ষিতে কোনোরকম যেন কোনো সমস্যা না হয় সে কারণে আজকের এই পরিদর্শন। আজকে যেমন অল্প বৃষ্টি হয়েছে, সেরকম অল্প বৃষ্টিতে নামাজ অবশ্যই সম্ভব হবে।

ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে জানিয়ে ঢাকাবাসীকে পরিবার-পরিজন নিয়ে স্বাচ্ছন্দে জাতীয় ঈদগাহে ঈদের জামাত আদায় করার আহ্বান জানান তিনি।

তিনি আরও বলেন, জাতীয় ঈদগাহে প্যান্ডেলের অভ্যন্তরে প্রায় ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, প্রধান প্রকৌশলী আশিকুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

এছাড়া প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবির, ১৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ নজরুল ইসলাম, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতন প্রমুখ উপস্থিত ছিলেন।

—-ইউএনবি