September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 3rd, 2023, 12:21 pm

জাতীয় পর্যায়ে ক্বেরাত প্রতিযোগীতায় পুরস্কার পেলেন কুলাউড়ার খাদিজা

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

দেশের সর্ববৃহৎ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতায় মৌলভীবাজারের কুলাউড়ার নাশিদ শিল্পী খাদিজা মেহজাবিন ক্বেরাত প্রতিযোগীতায় দ্বিতীয় স্থান পুরস্কার গ্রহণ করেছেন। রোববার ঢাকা ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগীদের মধ্যে পুরস্কার তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান লাকী ইনাম। স্বাগত বক্তব্য দেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল। অনুষ্ঠান শেষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল ও বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান লাকী ইনাম স্বাক্ষরিত সনদপত্র এবং রৌপ্য মেডেল পুরস্কার হিসেবে দেয়া হয় খাদিজা মেহজাবিনের হাতে।

এর আগে রাজধানী ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০-২১ বছরে সারাদেশ থেকে বাছাইকৃত মেধাবী শিশুদের অংশগ্রহণে বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ক্বেরাত প্রতিযোগিতায় (বাংলা তরজমাসহ) ২য় স্থান অর্জন করে রৌপ্য পুরস্কারে মনোনীত হয় খাদিজা মেহজাবিন।

খাদিজা কুলাউড়ার কাদিপুর ইউনিয়নের কিয়াতলা গ্রামের বাসিন্দা ও ভাগমতপুর জামে মসজিদের খতিব হাফিজ ক্বারী শফিকুর রহমান ও গৃহিণী মোছাৎ ফাতেমা বেগম দম্পতির কন্যা। সে কুলাউড়া দারুছুন্নাহ মডেল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্রী। এর আগে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সালে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড সিলেট অঞ্চলে ও মৌলভীবাজারে হামদ/নাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠ স্থান অর্জন করে। এছাড়া এটিএন বাংলা চ্যানেলে প্রাণ ফ্রুটিকা ইসলামী জিনিয়াসে সারা দেশের ১০ জনের মধ্যে একজন হিসেবে রয়েছে। বিভিন্ন সময়ে মৌলভীবাজার ও সিলেট বিভাগীয় পর্যায়ে হামদ/নাত, ক্বেরাত প্রতিযোগিতায় শ্রেষ্ঠত্ব অর্জন করে। বর্তমানে সে বাংলাদেশ শিশু একাডেমীর তালিকাভুক্ত শিল্পী।

এক প্রতিক্রিয়ায় খাদিজা জানায়, তাঁর স্বপ্ন হলো সে সৌদি আরবের মদিনা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করার। সেজন্য সবার কাছে সে দোয়া প্রত্যাশী।