April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 28th, 2021, 7:38 pm

জামিন পেলেন শাহরুখপুত্র আরিয়ান

অনলাইন ডেস্ক :

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ান মাদক মামলায় জামিন পেয়েছেন। এছাড়া একই মামলায় তাঁর দুই বন্ধু আরবাজ মার্চেন্ট ও মুমুন দামাচিয়াও জামিন পেয়েছেন। বৃহস্পতিবার মুম্বাইয়ের উচ্চ আদালত তাদের জামিন মঞ্জুর করেন।
বিলাসবহুল ক্রুজ জাহাজে অভিযান চালিয়ে মাদক সেবনের অভিযোগে আটকের তিন সপ্তাহেরও বেশি সময় পর শাহরুখপুত্র জামিন পেলেন। তবে আদালতের অনুমতি ছাড়া এই তিন জন দেশের বাইরে যেতে পারবেন না বলেও আদেশ দিয়েছেন আদালত। তবে বৃহস্পতিবার রাতেই তারা কারাগার থেকে ছাড়া পাচ্ছেন না। কেননা হাইকোর্টের বিস্তারিত আদেশ শুক্রবার দেয়া হবে।
যুক্তিতর্ক চলাকালে ফেডারেল প্রসিকিউটর বলেছেন, এটা শুধু মাদক সেবনের মামলা নয় এটা ‘একটি ষড়যন্ত্রও বটে’। আরিয়ান বাণিজ্যিক ভিত্তিতে মাদক বিক্রির চেষ্টা করেছেন বলেও দাবি করেছেন তিনি।
মঙ্গলবার আরিয়ানের আইনজীবী মুকুল রোহাতগি বলেছেন, ২৩ বছর বয়সী আরিয়ান এতটাই ছোট যে তাকে কারাগারে না দিয়ে পুনর্বাসন কেন্দ্রে পাঠানো উচিত ছিল।
এর আগে ৩ অক্টোবর মুম্বাই থেকে গোয়াগামী একটি বিলাসবহুল ক্রুজ জাহাজে অভিযান চালিয়ে মাদক সেবনের অভিযোগে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ছেলে আরিয়ানকে আটক করে ভারতের নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।
জাহাজটিতে বলিউড এবং ফ্যাশন ইন্ডাস্ট্রির আরও অনেক সেলিব্রেটিরা ছিলেন। পার্টিতে নিষিদ্ধ মাদক ব্যবহারের খবর পেয়ে অভিযান চালায় এনসিবি।
এনসিবি’র সূত্র অনুযায়ী, আরিয়ান ছাড়াও মাদক সেবনের সাথে জড়িত থাকার অভিযোগে অনেককে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে মাদক ও নিষিদ্ধ পদার্থ জব্দ করা হয়েছে।
আরিয়ানে বাবা শাহরুখ খান বলিউডের সবচেয়ে প্রতিভাবান তারকাদের একজন। ‘কিং খান’ নামে পরিচিত ২৫ বছরের ক্যারিয়ারে ৮০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।
শাহরুখ খান ১৯৯৫ সালে দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে অভিনয়ের মাধ্যমে খ্যাতি অর্জন করেন। এটি ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে অন্যতম সফল চলচ্চিত্র। ছবিটির শুটিং হয়েছে ভারত ও ইউরোপে।

তার অন্যান্য সফল সিনামগুলোর মধ্যে রয়েছে দিল তো পাগল হ্যায় (১৯৯৭), কুছ কুছ হোতা হ্যায় (১৯৯৮) এবং দেবদাস (২০০২)।
৫৫ বছর বয়সী শাহরুখ খান এখন অনেক টিভি শো অ্যাঙ্কর করছেন। এছাড়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের মালিক তিনি।
শাহরুখের মোট সম্পদ ৭০০ মিলিয়ন মার্কিন ডলার। কাস্টিউম ডিজাইনার ও ভারতের নারী চলচ্চিত্র প্রযোজক গৌরী খানকে বিয়ে করেছেন তিনি। আরিয়ান ছাড়াও তাদের আরও এক ছেলে ও মেয়ে রয়েছে।