October 6, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 14th, 2023, 3:09 pm

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দক্ষিণ সুরমায় সন্ত্রাসী হামলায় আহত স্কুলছাত্র ইউসুফের অবস্থা সংকটাপন্ন

জেলা প্রতিনিধি, সিলেট :

দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের আলীনগর গ্রামের স্কুল ছাত্র ইউসুফ প্রতিপক্ষের হামলায় গুরুতর আহত হয়ে বর্তমানে ঢাকাস্থ এভার কেয়ার হাসপাতালে আইসিইউ-তে চিকিৎসাধিন। কর্তব্যরত চিকিৎসক ইউসুফকে নিবিড় পর্যবেক্ষণে রাখলেও এ নিয়ে তার পরিবার পরিজনের সংশয়ে শেষ নেই। এসএসসি ফলপ্রার্থী ইউনুফের এ করুণ পরিনতি মেনে নিতে পারছে না তার সহপাঠিরা। এ নিয়ে গোটা এলাকা জুড়ে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

আহত ইউসুফ আহমদ এর পিতা শাহ মোঃ নুর মিয়া এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানায় ৪ জনকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেছেন। মামলা নং- ০৮, তারিখ- ৯/৭/২০২৩ খ্রিঃ।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার লালাবাজার ইউনিয়নের আলীনগর গ্রামের শাহ মোঃ নুর মিয়ার ছেলে স্কুলছাত্র শাহ ইউসুফ আহমদ (১৭) গত ৮ জুলাই বিকালে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলার শিকার হন।

ওই দিন বিকালে ইউসুফ লালাবাজার থেকে বাড়িতে ফেরার পথে গ্রামের আলীনগর-সাবসেন রাস্তার মুখে কালভার্টের উপর পৌঁছামাত্র পূর্ব থেকে ওঁৎপেতে থাকা একই গ্রামের আফতাব আলীর ছেলে খালেদ আহমদ ও ফয়ছল আহমদ, সমুজ আলীর ছেলে জুম্মান আহমদ সংঘবদ্ধ ভাবে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে আক্রমণ করে। এ সময় হামলাকারী খালেদ প্রাণনাশের উদ্দেশ্যে ধারালো ছুরি দিয়ে ইউসুফের বুকের বামপাশে আঘাত করলে ইউসুফ মাটিতে লুটিয়ে পড়ে। এতে ইউসুফের বামপাজর ছুরিকাঘাতে বিদ্ধ হয়।

তার আত্মচিৎকারে এলাকাবাসী এগিয়ে আসে এবং ঘটনাস্থল থেকে হামলাকারী ফয়সল আহমদকে আটকে রাখে। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আটক হামলাকারী ফয়সলকে থানায় নিয়ে যায়।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ইউসুফ চিকিৎসাধীন, আটক ফয়সল জেলে এবং বাকী দু’জন পলাতক রয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই শাহীন জানান, অভিযোগের ভিত্তিতে আসামীদের গ্রেফতারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে।
ইউসুফের পিতা শাহ মোঃ নুর মিয়া জানান, এসএসসি ফলপ্রার্থী গুরুতর আহত ইউসুফ বর্তমানে ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।