September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 4th, 2023, 8:30 pm

জোড়া খুনের দায়ে আলোচিত টিকটকার ও তার মায়ের যাবজ্জীবন

অনলাইন ডেস্ক :

ইংল্যান্ডের লিসেস্টারশায়ারে গাড়ি চাপায় দুই জনকে হত্যার দায়ে আলোচিত টিকটকার মাহেক বুখারি ও তার মা আনসারিন বুখারির যাবজ্জীবন সাজা হয়েছে। পরিকল্পিতভাবে হত্যার দায়ে গত রোববার এ রায় দেয় আদালত। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডন এ খবর নিশ্চিত করছে। রায় ঘোষণার সময় বিচারক টিমোথি স্পেন্সার কেসি ঘটনাটিকে ঠান্ডা মাথার হত্যাকান্ড বলে উল্লেখ করেন।

অনুসন্ধানে দেখা গেছে, হুসেন নামের এক যুবকের সঙ্গে তিন বছরের সম্পর্ক ছিল আনসারিনের। আনসারিন তাদের সম্পর্ক ইতি টানতে চাইলে বিষয়টি তার স্বামীর কাছে ফাঁস করে দেওয়ার হুমকি দিয়েছিলেন হুসেন। বিষয়টির সুরাহা করতে তার পেছনে হুসেন যত টাকা খরচ করেছিলেন সব ফেরত দেওয়ার প্রস্তাব দেন আনসারিন। এ জন্য গত বছরের ফেব্রুয়ারিতে আনসরিন ও তার মেয়ের সঙ্গে দেখা করতে একটি পার্কে যান হুসেন। আনসারিন এবং মাহেক বুখারি আরও ছয়জনের সঙ্গে সেখানে পৌঁছেছিলেন।

এর কিছু পর হুসেন তার নিজের গাড়িতে করে সেখানে আসেন। এটি চালাচ্ছিলেন তার বন্ধু ইজাজউদ্দিন। সংঘর্ষের পর হুসেনের গাড়িটি দুই টুকরো হয়ে যায়। পুলিশ কর্মকর্তা মার্ক প্যারিশ বলেন, ‘গাড়িতে আগুন ধরার আগেই আঘাতের কারণে দুজনের মৃত্যু হয়। আসলে এটা নির্মম ও ঠান্ডা মাথার হত্যাকান্ড ছিল।’ তিনি বলেন, ‘২৪ বছর বয়সী মাহেকের যাবজ্জীবন কারাদ- হয়েছে। তাকে কমপক্ষে ৩১ বছর ৮ মাস জেলে থাকতে হবে। আর তার মাকে থাকতে হবে ২৬ বছর ৯ মাস।’