May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, October 5th, 2023, 9:30 pm

টাইমস হায়ার এডুকেশন ২০২৪ : বাংলাদেশের অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটির স্বীকৃতি লাভ

ফাইল ছবি

অনলাইন ডেস্ক :

টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং ২০২৪-এ বাংলাদেশের অন্যতম সেরা বিশ্ববিদ্যালয়ের স্বীকৃতি লাভ করেছে নর্থ সাউথ ইউনিভার্সিটি (এনএসইউ)। ২০২৩ সালের ২৭ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব সিডনিতে আনুষ্ঠানিকভাবে প্রকাশিত বৈশ্বিক র‍্যাঙ্কিংয়ে ১০৮টি দেশের ১৯০০’র অধিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে এনএসইউ’র অবস্থান ৮০০-১০০০ এর মধ্যে, একটি প্রেস বিজ্ঞপ্তির  মাধ্যমে জানা যায়।

শিক্ষা এবং গবেষণায় ক্রমাগত উন্নতির প্রতি এনএসইউ’র প্রচেষ্টার এই স্বীকৃতি টাইমস হায়ার এডুকেশনের ২০তম র‍্যাঙ্কিংয়ে উঠে এসেছে। সিডনিতে র‍্যাঙ্কিং উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এনএসইউ’র উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। তিনি বলেন, “এই মাইলফলকটি আমাদের শিক্ষকদের সম্মিলিত প্রচেষ্টা, শিক্ষার্থীদের অধ্যবসায়, প্রশাসনের প্রচেষ্টা এবং এনএসইউ বোর্ড অফ ট্রাস্টিজের অবিচল সমর্থনের প্রমাণ।”

তিনি শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনসহ নিয়ন্ত্রক সংস্থাগুলোকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, “বাংলাদেশের শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে আমাদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় এবং ব্র্যাক বিশ্ববিদ্যালয় স্বীকৃতি লাভ করায় আমরা তাদের স্বাগত জানাই। র‍্যাঙ্কিংয়ে স্থান পাওয়া বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোকেও আমরা তাদের ক্রমাগত অনুপ্রেরণার জন্য ধন্যবাদ জানাচ্ছি।”
টাইমস হায়ার এডুকেশন ওয়ার্ল্ড ইউনিভার্সিটি র‍্যাঙ্কিং গবেষণা ও অন্যান্য ক্ষেত্রে বিশ্বের শীর্ষস্থানীয় একাডেমিক প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি প্রদানের জন্য প্রসিদ্ধ।