September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 4th, 2023, 8:30 pm

টানা তিন দিনের কনসার্ট, পরিবেশনায় ২৫ ব্যান্ড এবং…

অনলাইন ডেস্ক :

অনেকের মতে দেশে ব্যান্ড মিউজিকের নতুন জোয়ার এসেছে। শুধু শীত মৌসুমে নয়, এখন সারা বছরই দেশের বিভিন্ন জায়গায় নিয়মিত কনসার্ট হচ্ছে। এই যেমন ঈদ যেতে না যেতেই একাধিক কনসার্টের খবরে উচ্ছ্বসিত ব্যান্ড কমিউনিটি। এরমধ্যে অন্যতম আকাক্সিক্ষত আয়োজনটি হতে যাচ্ছে চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে। বড় পরিসরের একটি কনসার্ট আয়োজিত হচ্ছে। যেখানে এক মঞ্চেই পারফর্ম করবে ২৫টি ব্যান্ড। আর কনসার্টটি চলবে টানা তিন দিন। আগামী ১৩, ১৪ ও ১৫ জুলাই রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার চার নম্বর হলে বসবে এই মিউজিক্যাল যজ্ঞ। যেটার নাম দেওয়া হয়েছে ‘ঢাকা সামার কন ২০২৩’। তিন দিনব্যাপী এই কনসার্টে প্রথম দিন পারফর্ম করবে আটটি ব্যান্ড। এগুলো হলো, ‘ওল্ড ঢাকা ডায়েরিস’, ‘ফিরোজ জং’, ‘ইন্দালো’, ‘বাংলা ফাইভ’, ‘লেভেল ফাইভ’, ‘ওউনড’, ‘অড সিগনেচার’, ‘ড্যাডস ইন দ্য পার্ক’।

এ ছাড়া পরিবেশনায় থাকছে হাতিরপুল সেশনস, কে-পপ পারফরম্যান্স, রায়হান ইসলাম শুভ প্রমুখ। দ্বিতীয় দিন (১৪ জুলাই) পারফর্ম করবে ‘মেসিয়ানিক এরা’, ‘নেইভ’, ‘এনকোর’, ‘সাবকনশাস’, ‘আফটারম্যাথ’, ‘সোনার বাংলা সার্কাস’, ‘পাওয়ারসার্জ’, ‘অ্যাশেজ’, ‘ক্রিপটিক ফেইট’ ও ‘আর্টসেল’। এ ছাড়া এদিন কে-পপ পরিবেশনা ও র‌্যাপ ব্যাটেলও থাকছে আকর্ষণ হিসেবে। তৃতীয় দিনের পরিবেশনায় থাকছে ‘আপেক্ষিক’, ‘মেকানিক্স’, ‘কার্নিভাল’, ‘ব্ল্যাক’, ‘আরবোভাইরাস’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘ওয়ারফেইজ’ ব্যান্ডগুলো। পাশাপাশি পারফর্ম করবেন এ কে রাহুল, ব্ল্যাক জ্যাং ও শাফায়েত। এদিন একটি বিশেষ চমক থাকবে বলেও জানিয়েছেন আয়োজকরা। ‘ঢাকা সামার কন’ শুধু কনসার্ট নয়, বরং পপ কালচারের উৎসব। এখানে গান পরিবেশনার পাশাপাশি আরও অনেক আয়োজন থাকছে।

যেমন- কসপ্লে প্রতিযোগিতা, কমিক বই, এক্সপেরিয়েন্স জোন, কিডস জোন, হিপ পপ, কে-পপ, গেমিং, ফুড জোন, প্যানেল আলোচনা ইত্যাদি। আয়োজনটি করছে মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ। শুধু কনসার্টে অংশ নিতে চাইলে প্রতিদিনের জন্য ৫৫০ টাকার টিকিট সংগ্রহ করতে হবে। সামার কন উৎসব এবং কনসার্ট একত্রে উপভোগ করতে চাইলে লাগবে ৮০০ টাকার টিকিট। প্রতিদিন সকাল সাড়ে ১০টায় ভেন্যুর প্রবেশদ্বার খুলে দেওয়া হবে; অনুষ্ঠান শুরু হবে সকাল ১১টায়; আর কনসার্ট শুরু হবে দুপুর ২টায়। আয়োজনটির টিকিট পাওয়া যাচ্ছে গেটসেটরক ওয়েবসাইটে।