April 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, May 12th, 2023, 8:48 pm

টুইটারের নতুন সিইও নিয়োগ: ইলন মাস্ক

অনলাইন ডেস্ক :

টুইটারের নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খুঁজে পেয়েছেন এর মালিক ইলন মাস্ক। তিনি বলেছেন, আগামী ছয় সপ্তাহের মধ্যে দায়িত্ব নেবেন নতুন সিইও। তবে মানুষটি কে, তা জানাননি মার্কিন ধনকুবের। কিন্তু এরইমধ্যে বিভিন্ন মাধ্যমে খবর ছড়িয়েছে, মিডিয়া গোষ্ঠী এনবিসি ইউনিভার্সেলের নির্বাহী লিন্ডা ইয়াকারিনোই হতে চলেছেন টুইটারের নতুন শীর্ষ কর্মকর্তা। গত বৃহস্পতিবার এক টুইটে ইলন মাস্ক বলেন, আমি টুইটারের জন্য নতুন সিইও নিয়োগ দিয়েছি।

আগামী ছয় সপ্তাহের মধ্যে কাজ শুরু করবেন তিনি। তখন আমার ভূমিকা হবে নির্বাহী চেয়ার এবং সিটিও হিসেবে। আমি পণ্য, সফটওয়্যার ও সিস্টেম অপারেশন দেখভাল করবো। মাস্কের এই ঘোষণার পরেই গুঞ্জন শুরু হয়, টুইটারে কে হচ্ছেন তার উত্তরসূরি। ওয়াল স্ট্রিট জার্নালের খবর বলছে, টুইটারের প্রধান নির্বাহী পদে দায়িত্ব নেওয়ার বিষয়ে লিন্ডা ইয়াকারিনো নামে এক নারীর সঙ্গে কথাবার্তা চলছে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত টুইটার, ইলন মাস্ক, এনবিসি ইউনিভার্সেল বা লিন্ডা কারও পক্ষ থেকেই বিষয়টি নিশ্চিত করা হয়নি।

কে এই লিন্ডা ইয়াকারিনো?
এক দশকেরও বেশি সময় ধরে এনবিসি ইউনিভার্সালের সঙ্গে রয়েছেন লিন্ডা। বিজ্ঞাপনের কার্যকারিতা পরিমাপে আরও ভালো উপায় খুঁজে বের করার দায়িত্ব তার। এনবিসিইউ’র বিজ্ঞাপন বিক্রয়ের প্রধান হিসাবে কোম্পানির বিজ্ঞাপন-সমর্থিত পিকক স্ট্রিমিং সার্ভিস চালুর ক্ষেত্রে মূল ভূমিকা পালন করেন লিন্ডা। শুধু তা-ই নয়, প্রভাবশালী আরেক মার্কিন কোম্পানি টার্নার এন্টারটেইনমেন্টে ১৯ বছর কাজ করেছেন এবং তাদের বিজ্ঞাপন বিক্রয় কার্যক্রমকে ডিজিটাল দুনিয়ায় টেনে আনার কৃতিত্ব দেখিয়েছেন এ নারী। লিন্ডা ইয়াকারিনো পেন স্টেট ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী। সেখানে লিবারেল আর্টস অ্যান্ড টেলিকমিউনিকেশন বিষয়ে পড়াশোনা করেছেন তিনি। গত মাসে মিয়ামিতে একটি বিজ্ঞাপন সম্মেলনে ইলন মাস্কের সাক্ষাৎকার নিয়েছিলেন লিন্ডা। ওই সময় তিনি দর্শকদের করতালি দিয়ে মাস্ককে স্বাগত জানাতে উৎসাহিত করেন এবং তার কাজের নীতির প্রশংসা করেন।