April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, March 16th, 2023, 9:12 pm

টেকনাফে ফের কলেজছাত্রসহ ৭ জন অপহরণ

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে ফের কলেজছাত্রসহ সাতজনকে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার (১৬ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরার পাহাড়ি এলাকা থেকে তাদের অপহরণ করা হয়।

অপহৃতরা হলেন- জাহাজপুরা এলাকার জাফর আলমের ছেলে জাবরুল ইসলাম, বশির আহমেদের ছেলে ফজলু করিম, ইসহাকের ছেলে গিয়াস উদ্দিন, হায়দার আলীর ছেলে রশিদ আলম, নজির আহমেদের ছেলে আরিফ উল্লাহ, হায়দার আলীর ছেলে জাফর আলম ও জাফর আলমের ছেলে জয়নুল ইসলাম। এর মধ্যে গিয়াস উদ্দিন টেকনাফ ডিগ্রি কলেজের ছাত্র।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন বাহারছড়া ইউনিয়নের ইউপি সদস্য রফিকুল ইসলাম।

তিনি জানান, প্রতিদিনের মতো সকালে জাহাজপুরা পাহাড়ের কাছে কেউ পানের বরজে, কেউ গরু নিয়ে, আবার কেউ খেতে কাজ করতে যান। এ সময় একদল অস্ত্রধারী সন্ত্রাসী অস্ত্রের মুখে তাদের জিম্মি করে নিয়ে যান।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম জানান, অপহরণের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে অবস্থান নিয়েছেন এবং উদ্ধারের তৎপরতা চালাচ্ছে।

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর একই এলাকা থেকে স্থানীয় ৮ জনকে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে মুক্তিপণ দিয়ে তারা মুক্ত হন।

এরপর চলতি বছরের জানুয়ারিতে পার্শ্ববর্তী ইউনিয়ন হ্নীলা থেকে খেত পাহারা দেয়ার সময় চার কৃষককে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে তারাও মুক্তিপণ দিয়ে মুক্ত হন।

—-ইউএনবি