April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, March 17th, 2023, 4:40 pm

ডিবি পরিচয়ে স্কুলে ঢুকে ছাত্রীদের ইভটিজিং, যুবককের কারাদণ্ড

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়ায় এক শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যন্তরে অযথা ঘোরাঘুরি ও ডিবি পরিচয়ে ছাত্রীদের ইভটিজিং করার অপরাধে ইমরান আহমেদ (২৭) নামে এক যুবককে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকালে শহরস্থ নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের ভেতরে এ ঘটনা ঘটে।

ইমরান আহমদ উপজেলার চাতলগাঁও গ্রামের তবুর মিয়ার ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিদ্যালয়ে ক্লাস চলাকালীন সময়ে কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে মোটরসাইকেল নিয়ে বিদ্যালয়ের ভেতরে প্রবেশ করে ইমরান। এ সময় বিদ্যালয় ভবনের বারান্দাসহ বিভিন্ন স্থানে অযথা ঘোরাঘুরি করে ছাত্রীদের ডিবি পরিচয় দিয়ে ইভটিজিং করছিলেন তিনি। একপর্যায়ে একজন ছাত্রীকে নাম ধরে ডাকতে থাকেন তিনি। তখন ছাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তাৎক্ষণিক বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমির হোসেন উপজেলা প্রশাসন ও থানা পুলিশকে জানালে বিকেল ৪টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান ঘটনাস্থলে উপস্থিত হন।

এসময় তিনি বিদ্যালয় কর্তৃপক্ষ, শিক্ষকবৃন্দ, ভুক্তভোগী ছাত্রী ও অভিযুক্ত যুবকের জবানবন্দি নেন। মোবাইল কোর্টে অভিযুক্ত যুবক ইমরান তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ স্বীকার করায় তাকে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান৷ এছাড়া শিক্ষার্থীদের আতঙ্কিত করায় তার ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সৌমিত্র কর্মকার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আমির হোসেন, সহকারী প্রধান শিক্ষক মো: মোবারক হোসেন, সিনিয়র শিক্ষক মনির আহমদ চৌধুরী, সেলিম আহমদসহ বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকবৃন্দ।

ভ্রাম্যমাণ আদালতে কুলাউড়া থানা পুলিশের একটি দল সহযোগিতা করে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: মেহেদী হাসান বলেন, ঘটনার সত্যতা পাওয়ায় ইমরান নামের ওই যুবককে তিনমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে।

উল্লেখ্য, কারাদণ্ডপ্রাপ্ত ইমরান আহমদ এর পিতা চাতলগাঁও গ্রামের তবুর মিয়া নবীন চন্দ্র সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক মরহুম আব্দুল বারীর হত্যাকারী হিসেবে সাজাপ্রাপ্ত হয়ে ইতোমধ্যে ১৪ বছর সাজাভোগ করেছেন।