April 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, March 21st, 2023, 8:28 pm

ঢাকায় রমজানে কম দামে মাংস-ডিম বিক্রি করবে প্রাণিসম্পদ মন্ত্রণালয়

ফাইল ছবি

ঢাকায় ২৩ মার্চ থেকে মাংস, ডিম ও দুধ কম দামে বিক্রি করা হবে এবং তা চলবে রমজানের ২৮ তারিখ পর্যন্ত।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন ইউএনবিকে জানান যে পবিত্র রমজান মাসে জনসাধারণের চাহিদা মেটাতে ঢাকার ২০টি পয়েন্টে মাংস, ডিম ও দুধ বিক্রি করবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে গরুর মাংস, খাসির মাংস, চামড়াসহ ব্রয়লার মুরগি, দুধ ও ডিম বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

রাজধানীর ২০টি স্থানে ১ রমজান থেকে ২৮ রমজান পর্যন্ত চলবে এ কার্যক্রম।

ইফতেখার হোসেন বলেন, রমজানে পরিবারের প্রোটিন গ্রহণের সুবিধার্থে এসব নিত্যপ্রয়োজনীয় পণ্য ‘সস্তায়’ বিক্রি করা হবে।

এ কার্যক্রমে গরুর মাংস প্রতি কেজি ৬৪০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৯৪০ টাকা, ড্রেসড ব্রয়লার প্রতি কেজি ৩৪০ টাকা, দুধ প্রতি লিটার ৮০ টাকা এবং ডিম প্রতিটি ১০ টাকা মূল্যে বিক্রয় করা হবে।

মাংস, দুধ ও ডিমের সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে রমজান মাসে জনসাধারণ যেন সহজেই প্রাণিজ আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে পারে সে লক্ষ্যে ব্যবসায়ী, উৎপাদনকারী ও সাপ্লাই চেইন সংশ্লিষ্ট সকলকে সঙ্গে নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে প্রাণিসম্পদ অধিদপ্তর এ ভ্রাম্যমাণ বিক্রয় কার্যক্রম বাস্তবায়ন করবে।

সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোড, খামারবাড়ি, মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুর ষাট ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার, মিরপুরের কালশী, খিলগাঁও রেলগেট, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা কাঁচাবাজার, মোহাম্মদপুরের বসিলা, উত্তরার দিয়াবাড়ি, যাত্রাবাড়ি, গাবতলী, হাজারীবাগ, বনানীর কড়াইল বস্তি, কামরাঙ্গীরচর এবং রামপুরায় এ বিক্রয় কার্যক্রম চালু থাকবে।

—-ইউএনবি