April 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, July 28th, 2023, 8:05 pm

ঢাকার গুরুত্বপূর্ণ প্রবেশপথে বিএনপির ৫ ঘণ্টার অবস্থান কর্মসূচি শনিবার

এক দফা দাবি আদায়ে চাপ সৃষ্টি করতে শনিবার রাজধানীর গুরুত্বপূর্ণ সব প্রবেশপথে পাঁচ ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে দলের মহাসমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ফখরুল বলেন, সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে তাদের অবস্থান কর্মসূচি পালন করা হবে।

নির্দলীয় সরকারের অধীনে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের এক দফা দাবিতে বিএনপি ও এর সহযোগী সংগঠনের হাজার হাজার নেতা-কর্মীর অংশগ্রহণে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মহাসমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে দুপুর সোয়া ২টার দিকে এ সমাবেশ শুরু হয়।

সমাবেশে যোগ দিতে শুক্রবার সকাল থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির হাজার হাজার নেতা-কর্মী জড়ো হতে থাকেন। এমনকি দুপুর দেড়টার দিকে বৃষ্টির মধ্যেও তারা সমাবেশস্থলে অবস্থান করেন।

ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও দলের শীর্ষ নেতাদের প্রতিকৃতি নিয়ে সারাদেশের বিরোধী দলীয় নেতা-কর্মীরা কর্মসূচিতে অংশ নেন।

ফকিরাপুল থেকে কাকরাইল মসজিদ পর্যন্ত সড়ক ও গলিতে বিএনপি নেতা-কর্মীদের ভিড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। বাড়তে থাকা ভিড় আশেপাশের রাস্তা-ঘাট এবং শান্তিনগর পর্যন্ত শূন্যস্থানে ছড়িয়ে পড়ে।

দলের অনেক নেতা-কর্মীঅভিযোগ করেন, রাজধানীর প্রবেশপথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তল্লাশির সম্মুখীন হতে হয়েছে তাদের।

আওয়ামী লীগ সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের অধীনে আগামী নির্বাচনসহ এক দফা দাবিতে বিএনপি ছাড়াও এর সমমনা ৩৭টি রাজনৈতিক দল ও জোট বিভিন্ন শহরে পৃথক সমাবেশের আয়োজন করে।

—-ইউএনবি