September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 22nd, 2023, 7:49 pm

ঢাকার পর্দায় নতুন রহস্যগল্প

অনলাইন ডেস্ক :

রহস্য উপন্যাস আর অপরাধ কাহিনি রচয়িতা হিসেবে বিশ্বখ্যাত নাম আগাথা ক্রিস্টি। বিশ্বের সর্বাধিক বিক্রিত বইয়ের লেখক তিনি। এমন একজন লেখকের গল্প নিয়ে সিনেমা হতেই পারে। এরইমধ্যে হয়েছেও। গত বছরই মুক্তি পেয়েছে তার উপন্যাস অবলম্বনে নির্মিত ছবি ‘ডেথ অন দ্য নাইল’। এক বছরের মাথায় এর সিক্যুয়াল এলো দর্শকদের সামনে। এবারের ছবির নাম ‘আ হন্টিং ইন ভেনিস’। শুক্রবার স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে অতিপ্রাকৃত রহস্যভিত্তিক এ ছবি। আগাথা ক্রিস্টির জনপ্রিয় উপন্যাস ‘হ্যালোয়েন পার্টি’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘আ হন্টিং ইন ভেনিস’। আগের ছবির মত এ ছবিটিও পরিচালনা করেছেন কেনেথ ব্রানাহ।

বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন কাইল অ্যালেন, ক্যামিল কটিন, জেমি ডরনান, টিনা ফে, জুড হিল, আলি খান, এমা লেয়ার্ড, কেলি রেইলি, রিকার্ডো স্ক্যামারসিও এবং মিশেল ইয়েও। কেনেথ ব্রানাহ এমন এক গোয়েন্দা ফ্র্যাঞ্চাইজি নির্মাণে হাত দিয়েছেন, যা আজকের দর্শকের কাছে উপভোগ্য করে তোলা রীতিমত চ্যালেঞ্জিং। আগাথা ক্রিস্টির এরকুল পোয়ারো পড়ে বড় হওয়া প্রজন্ম সিনেমার পর্দায় তাদের প্রিয় গোয়েন্দাকে কীভাবে দেখতে পছন্দ করবে, তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করেছেন পরিচালক-অভিনেতা কেনেথ। এবারের ছবির গল্প এগিয়েছে বেলজিয়ামের বিখ্যাত গোয়েন্দা হারকিউলি পাইরোটকে ঘিরে, যার উপর একটি হত্যা রহস্য উন্মোচনের দায়িত্ব পড়ে।

আগের ছবির মতো এবারও কেনেথ ব্রানাহ আস্থার প্রতিদান দিবেন বলেই বিশ্বাস সবার। এ ছবিকে অনেকটাই এগিয়ে রাখতে চান পরিচালক এবং অভিনেতা কেনেথ। ছবির মূখ্য চরিত্রে তিনি নিজেই অভিনয় করেছেন। তিনি বলেন, এ ছবির গল্প আরও টান টান এবং গতিময়। চরিত্রগুলো আরও জীবন্ত মনে হবে। শুরু থেকে শেষ পর্যন্ত দর্শক একটা ঘোরের মধ্য দিয়ে যাবেন।