April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, June 1st, 2023, 7:30 pm

ঢাকা-আঙ্কারা সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার অঙ্গীকার এরদোয়ান ও শেখ হাসিনার

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান দ্বিপক্ষীয় সম্পর্ককে নতুন উচ্চতায় নিয়ে যেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করার তার অবস্থান পুনর্ব্যক্ত করেছেন।

বুধবার রাত সোয়া ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে টেলিফোনে আলাপকালে তুরস্কের পুনর্নির্বাচিত প্রেসিডেন্ট এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুই নেতা শুভেচ্ছা বিনিময় করেন এবং একে অপরের সঙ্গে ১০ মিনিট কথা বলেন।

শেখ হাসিনা দ্বিতীয় দফা নির্বাচনে জয়লাভ করায় এরদোয়ানকে অভিনন্দন জানান। নির্বাচনের এই পর্বে ভোটার উপস্থিতির হার ৮৬ শতাংশের বেশি ছিল।

তুরস্কের জনগণ যে সঠিক সিদ্ধান্ত নেবে তা নিয়ে তার আত্মবিশ্বাস নির্বাচনের পর প্রমাণিত হওয়ায় তিনি আনন্দ প্রকাশ করেন।

প্রধানমন্ত্রী বলেন, ২০২৩ সালের ফেব্রুয়ারির ভূমিকম্পের মতো যেকোনো প্রয়োজনে বাংলাদেশের জনগণ তুরস্কের ভ্রাতৃপ্রতিম জনগণের পাশে দাঁড়াতে অবিচল থাকবে।

প্রেসিডেন্ট এরদোয়ান দ্বিতীয় দফার নির্বাচনে তার বিজয়ে বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণ তুরস্কের জনগণের সঙ্গে মানসিকভাবে যুক্ত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ জন্য তিনি বাংলাদেশের জনগণকে ধন্যবাদ জানান এবং দু’দেশের জনগণের মধ্যকার সম্পর্ক আরও জোরদার করার আশাবাদ ব্যক্ত করেন।

শেখ হাসিনা এরদোয়ান ও তার পরিবারের সদস্যদের শুভেচ্ছা জানান এবং তার মাধ্যমে তুরস্কের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন।

—-ইউএনবি