April 16, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, June 9th, 2023, 8:30 pm

ঢাকা নারী প্রিমিয়ার ক্রিকেট লিগের সবগুলো ম্যাচ পরিত্যক্ত

অনলাইন ডেস্ক :

টানা তাপপ্রবাহের পর রাজধানী ও আশপাশের জেলাগুলোয় নেমেছে স্বস্তির বৃষ্টি। তবে উত্তপ্ত প্রকৃতির শীতল হওয়ার দিনে পরিত্যক্ত হয়ে গেছে ঢাকা নারী প্রিমিয়ার ক্রিকেট লিগের সবগুলো ম্যাচ। বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হয় চির প্রতিদ্বন্দ্বী আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। আবাহনী ১৯০ রানে অলআউট হওয়ার পর বৃষ্টির কারণে আর খেলা সম্ভব হয়নি। টানা পাঁচ জয়ের পর প্রকৃতির বাগড়ায় থামতে হলো মোহামেডানকে। ১১ পয়েন্ট নিয়ে দুইয়ে তারা। সমান ৬ ম্যাচে তিন জয় ও এক পরিত্যক্ত ম্যাচসহ ৭ পয়েন্ট নিয়ে পাঁচে আবাহনী। টস হেরে ব্যাটিংয়ে নেমে আরও একবার হতাশ করেন আবাহনীর মারকুটে ওপেনার আফিয়া আনাম প্রত্যাশা।

দ্বিতীয় উইকেটে ১২৪ রান যোগ করেন শামিমা সুলতানা ও শিভানি সিং। চার ম্যাচের তৃতীয় পঞ্চাশ ছোঁয়া ইনিংসে ৮৫ বলে ৭১ রান করেন জাতীয় দলের কিপার-ব্যাটার শামিমা। ভারতীয় শিভানির ব্যাট থেকে আসে ৭৪ বলে ৫০ রান। পরের ব্যাটারদের কেউ তেমন বড় ইনিংস খেলতে না পারায় দুইশর আগেই থামে আবাহনীর ইনিংস। মোহামেডানের হয়ে ৩টি করে উইকেট নেন সালমা খাতুন, খাদিজাতুল কুবরা ও শারমিন আক্তার।

সংক্ষিপ্ত স্কোর:
আবাহনী লিমিটেড: ৪৬.১ ওভারে ১৯০ (আফিয়া ২, শামিমা ৭১, শিভানি ৫০, ফাতেমা আক্তার ০, জাহানারা ৮, একা ৫, ইশমা ১৬, শম্পা ১৯, ফেরদৌসি ৪, ফাতেমা জাহান ২, সাবিকুন ০*; জাসিয়া ৫-০-৩৩-০, সালমা ৮.১-২-১৯-৩, রুমানা ১০-১-২৭-১, খাদিজাতুল ১০-০-৪৭-৩, শানু ৩-১-১১-০, আয়েশা ৩-০-২২-০, শারমিন ৭-১-২৭-৩)
ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত

সুমাইয়ার আরেকটি পঞ্চাশ ছোঁয়া ইনিংস, তিথির ৪ উইকেট : বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান- বিকেএসপিকে অল্পেই থামিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেছিল রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ। কিন্তু বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় টেবিলের শীর্ষে থাকা দলটিকে। বিকেএসপির ৪ নম্বর মাঠে সুমাইয়া আক্তারের ফিফটির পরও ১৪৭ রানের বেশি করতে পারেনি বিকেএসপি। বিপরীতে ৭ ওভারে ১ উইকেটে ৩৮ রান করে রূপালী ব্যাংক।

এরপর বৃষ্টিতে বন্ধ হওয়া খেলা আর শুরু করা যায়নি। সাত ম্যাচে ৫ জয়ের সঙ্গে এ নিয়ে দুইটি ম্যাচ পরিত্যক্ত হলো রূপালী ব্যাংকের। ১২ পয়েন্ট নিয়ে তারাই টেবিলের শীর্ষে। মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে শেষ ম্যাচেই হয়তো নিষ্পত্তি হবে তাদের শিরোপাভাগ্য। চলতি লিগে দারুণ ছন্দে থাকা সুমাইয়া খেলেছেন পাঁচ ইনিংসে চতুর্থ পঞ্চাশ ছোঁয়া ইনিংস। ৫ চারে ৮১ বলে ৫১ রান করেছেন বিকেএসপির অধিনায়ক। সব মিলিয়ে ৩১৭ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় তিন নম্বরে তিনি। রূপালী ব্যাংকের হয়ে দারুণ বোলিংয়ে ১০ ওভারে স্রেফ ২৪ রানে ৪ উইকেট নেন তিথি রানি। রিতু মনি, শরিফা খাতুন ও ভারতীয় মুক্তা রবিন্দ্র মাগ্রে ধরেন ২টি করে শিকার।
সংক্ষিপ্ত স্কোর:
বিকেএসপি: ৪৯.১ ওভারে ১৪৭ (ছোঁয়া ১০, ইভা ১৮, উন্নতি ২৩, সুমাইয়া ৫১, সাদিয়া ৪, জান্নাতুল ০, মাইমুনা ১, ফারজানা ৭, নিশিতা ১২, শ্রাবণী ১, অপর্ণা ৮*; হাবিবা ৩-০-১২-০, মুক্তা ১০-২-৩০-২, সাথিরা ৯-১-২৩-০, রিতু ৯-২-৩৩-২, তিথি ১০-২-২৪-৪, শরিফা ৩.১-০-৯-২)
রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদ: ৭ ওভারে ৩৮/১ (ফারজানা আক্তার ১৮*, আশরাফি ১, ফারজানা হক ১৫*; ফারজানা ৪-০-২১-০, শ্রাবণী ৩-০-১৭-১)
ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত

কলাবাগান-খেলাঘর ম্যাচেও বৃষ্টির দাপট: বিকেএসপির এক নম্বর মাঠে কলাবাগান ক্রীড়া চক্রকে দুইশর আগে থামায় খেলাঘর সমাজকল্যাণ সংঘ। কিন্তু বৃষ্টির কারণে রান তাড়ার সুযোগ পায়নি তারা। কলাবাগান অলআউট হয় ১৮৩ রানে। জবাবে খেলাঘর ২.২ ওভারে ২ রান করার বৃষ্টি নামলে আর খেলা চালিয়ে নেওয়া যায়নি। ব্যাট হাতে সর্বোচ্চ ৪১ রান করেন কলাবাগানের অধিনায়ক প্রাথ্যুশা কুমারি। লাখি খাতুন করেন ২৯ রান। নুসরাত জাহান ধরেন ৩ শিকার। ছয় ম্যাচে সমান ৩টি করে জয় পেয়েছেন কলাবাগান ও খেলাঘর। কলাবাগানের ২টি ও খেলাঘরের পরিত্যক্ত হয়েছে ১টি ম্যাচ।
সংক্ষিপ্ত স্কোর:
কলাবাগান ক্রীড়া চক্র: ৪৭.৫ ওভারে ১৮৩ (অচেনা ২০, জুয়াইরিয়া ১৯, আফিয়া ৮, প্রাথ্যুশা ৪১, জিন্নাত ২১, মাসুমা ১, টুম্পা ৩, লাখি ২৯, মুমতা হেনা ১৬*, কুলসুমা ৫, মেহেরুন ০; পূজা ৯-০-৩৮-২, ববি ৮.৫-০-২৮-১, তাজ ৬-০-২৫-১, ফাহিমা ৯-১-৩১-১, নুসরাত ১০-০-৩৫-৩, ইসমত ৫-০-২৫-০)
খেলাঘর সমাজকল্যাণ সংঘ: ২.২ ওভারে ২/০ (সানজিদা ১*, অর্বিন ১*; কুলসুমা ১.২-০-২-০, মেহেরুন ১-১-০-০)
ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত

কেরানিগঞ্জকে প্রথম পয়েন্ট দিল বৃষ্টি: ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে বৃষ্টির কল্যাণে চলতি লিগে প্রথম পয়েন্ট পেল কেরানিগঞ্জ ক্রিকেট একাডেমি। নিজেদের প্রথম ছয় ম্যাচের সবকয়টিতে হেরেছিল তারা। টস জিতে ব্যাটিংয়ে নেমেছিল গুলশান ইয়ুথ ক্লাব। ২১.৩ ওভারে ৪ উইকেটে ৬৮ রান করার পর নামে বৃষ্টি। এরপর আর খেলা সম্ভব হয়নি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ওপেনার নিপা আক্তার। বল হাতে ৬ ওভারে ¯্রফে ৯ রানে ৩ উইকেট নেন টুম্পা চৌধুরি। ছয় ম্যাচে গুলশান জিতেছে একটি। পরিত্যক্ত হয়েছে তাদের দুটি ম্যাচ।
সংক্ষিপ্ত স্কোর:
গুলশাল ইয়ুথ ক্লাব: ২১.৩ ওভারে ৬৮/৪ (নিপা ৩৬, শারমিন ৫, লেকি ৬, ববিতা ১০*, তাহিন ৫, রিমি ২*; কণা ২-০-১৮-০, শাহানাজ ৬-১-১৩-০, শারমিন ৪-০-২১-১, টুম্পা ৬-২-৯-৩, ফারিয়া ৩.৩-০-৭-০)
ফল: বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত