May 3, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, November 23rd, 2023, 8:07 pm

তানজিন তিশাকে চেনেন না জায়েদ খান

অনলাইন ডেস্ক :

তানজিন তিশাকে চেনেন না, তবে তার নাম শুনেন বলে মন্তব্য করেছেন ঢাকাই সিনেমার চিত্রনায়ক জায়েদ খান। সম্প্রতি গণমাধ্যমে এ মন্তব্য করেন তিনি। ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশার বিতর্কিত মন্তব্য ঘিরে নেটজুড়ে বইছে আলোচনা-সমালোচনার ঝড়। এ অভিনেত্রী এক সাংবাদিককে হুমকি দিয়েছিলেন। এখানেই থেমে থাকেননি তিশা, পরে ওই সাংবাদিকের বিরুদ্ধে ডিবি অফিসে গিয়েও অভিযোগ করেছেন। এর পরই ক্ষুব্ধ হয় সাংবাদিক সমাজ। তিশার বিরুদ্ধে রাস্তায় নেমে তীব্র প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিকরা। এ বিষয়ে চিত্রনায়ক জায়েদ খান বলেন, বিনোদন শ্রমিক অর্থাৎ নায়ক-নায়িকাদের বিপদে পাশে ছিলেন বিনোদন সাংবাদিকরাই। মেয়েটি (তানজিন তিশা) ইমম্যাচিউরড আরকি। এ জন্যই হয়তো সাংবাদিকদের সঙ্গে ঝামেলা করতে গেছে।

তিনি আরও বলেন, ‘সাংবাদিকরা যদি কোনো তারকার থেকে মুখ ফিরিয়ে নেন, তখন তার দাঁড়ানো খুব টাফ হয়ে যায়। এককথায় সাংবাদিকদের সঙ্গে ঝামেলা করে শিল্পীদের টিকে থাকা খুব মুশকিল।’ নিজের প্রসঙ্গ টেনে জায়েদ খান বলেন, ‘আমার সঙ্গে অনেক সাংবাদিকের ঝামেলা হয়েছে। কত নেগেটিভ নিউজ করেছে, তবে এ বিষয়টি আমি বড় করিনি। সিনিয়র সাংবাদিকদের মাধ্যমে মিটমাট করেছি। আইন, পুলিশ ব্যবহার করা শিল্পীদের উচিত নয়। এতে শিল্পীদের ক্যারিয়ার নষ্ট হয়ে যায়।’ তিশার সম্পর্কে জায়েদ খান বলেন, ‘মেয়েটিকে (তানজিন তিশা) দেখেছি, তেমন চিনি না। আমি মনে করি ইমম্যাচিউরড সে (তিশা)। আসলে তাকে যারা বুদ্ধি দেয়, তারা বোকা।’

এর আগে গত ২০ নভেম্বর (সোমবার) বিকেলে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ কার্যালয়ে গিয়েছিলেন তিশা। সেখান থেকে বের হয়ে গণমাধ্যমের মুখোমুখি হন অভিনেত্রী। ডিবি কার্যালয় থেকে বের হওয়ার পর ‘সাংবাদিকদের উড়িয়ে দেয়ার’ বিষয়ে প্রশ্ন করা হয় তানজিন তিশাকে। এর উত্তরে অভিনেত্রী বলেন, ‘একজন স্পেসিফিক সাংবাদিককে আমি ওই কথা বলেছি- সবাইকে বলিনি।’ এর আগে হাসপাতালে ভর্তি, পরদিন হাসপাতাল থেকে ফিরে ফেসবুকে স্ট্যাটাস, রাতে লাইভ-এসব নিয়ে তুমুল আলোচনায় ছিলেন জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। একই সঙ্গে অভিনেতা মুশফিক আর ফারহানের সঙ্গে প্রেমের সম্পর্কের বিষয়টিও আলোচনার কেন্দ্রে আসে।