May 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, July 17th, 2023, 9:01 pm

দুই চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে প্রাইভেট চেম্বার বন্ধ

সোমবার রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ডাক্তারদের অবস্থান কর্মসূচি পালিত হয়।

নিজস্ব প্রতিবেদক:

সেন্ট্রাল হাসপাতালের ঘটনায় দুই চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে প্রাইভেট চেম্বার বন্ধের কর্মসূচি পালন করছেন চিকিৎসকরা। সোমবার (১৭ জুলাই) দুপুরে অবস্ট্রেট্রিক্যাল অ্যান্ড গাইনেকোলজি সোসাইটি অব বাংলাদেশের (ওজিএসবি) সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. সালমা রউফ বিষয়টি নিশ্চিত করেছেন। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে প্রাইভেট চেম্বার বন্ধ রয়েছে, আবার কিছু প্রাইভেট চেম্বার চালুও রয়েছে। চেম্বার বন্ধ রয়েছে কি না, জানতে চাইলে রাজধানীর স্কয়ার হাসপাতালের জাহাঙ্গীর হোসেন বলেন, কিছুকিছু চেম্বার বন্ধ রয়েছে, আবার কিছু চেম্বার চালুও রয়েছে।

এ বিষয়ে ল্যাবএইড হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা মেহের-এ- খোদা দ্বীপ বলেন, আমাদের হাসপাতালে প্রাইভেট চেম্বার এবং অপারেশন বন্ধ রয়েছে। তবে আমাদের ইনডোর চিকিৎসা সেবা এবং ইমার্জেন্সি বিভাগ চালু রয়েছে। ইবনে সিনা হাসপাতালে দায়িত্বরত কর্মকর্তা তৌফিক হাসান বলেন, সোম ও মঙ্গলবার সব ধরনের চেম্বার ও অস্ত্রোপচার বন্ধ থাকবে।

 

সোমবার রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ডাক্তারদের অবস্থান কর্মসূচি পালিত হয়।

রোগীদের আগে থেকেই তা জানিয়ে দেওয়া হয়েছে। ওজিএসবি সেক্রেটারি জেনারেল অধ্যাপক ডা. সালমা রউফ বলেন, প্রাইভেট ক্লিনিকের আউটডোর চিকিৎসা বন্ধ রয়েছে। ইমার্জেন্সি ক্ষেত্রে যে যার মতো করে সিদ্ধান্ত নেবেন। শনিবার ওজিএসবি প্রেসিডেন্ট অধ্যাপক ফারহানা দেওয়ান ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক সালমা রউফের সই করা এক বিবৃতিতে বলা হয়- ১৭ ও ১৮ জুলাই সবার প্রাইভেট চেম্বার ও প্রাইভেট অপারেশন বন্ধ থাকবে। ১৮ জুলাই আবারও বিএমএর সঙ্গে বসে পরবর্তী আন্দোলনের সিদ্ধান্ত নেওয়া হবে। এই কর্মসূচিতে ওজিএসবি ও অন্যান্য সোসাইটির সব সদস্যের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্তভাবে কাম্য।