September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, June 25th, 2023, 9:48 pm

দুই দফায় বগি লাইনচ্যুত ক্যাটল স্পেশাল ট্রেনের

ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর জন্য রাজশাহী থেকে গরুর স্পেশাল ট্রেনে গরু নিয়ে আসে ব্যবসায়ীরা। ছবিটি রোববার কমলাপুর রেলস্টেশন থেকে তোলা।

নিজস্ব প্রতিবেদক:

দুই দফায় বগি লাইনচ্যুতের পর একটি বগি রেখেই জামালপুরের দেওয়ানগঞ্জ থেকে ছেড়ে আসা ক্যাটল স্পেশাল ট্রেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেছে। রেখে যাওয়া বগিতে ১৬ গরু রয়েছে। গত শনিবার রাত ১২টার দিকে ক্যাটল স্পেশাল ট্রেন ময়মনসিংহ রেল স্টেশনের বাঘমারা এলাকায় লাইনচ্যুত হয়। পরে পিছিয়ে গিয়ে রোববার (২৫ জুন) সকালে রওয়ানা হয়ে সকাল ৮টার দিকে একই জায়গায় আবারও লাইনচ্যুত হয়। ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের সুপারিন্টেন্ডেন্ট নাজমুল হক খান বলেন, রাতে গরুবোঝাই ক্যাটল স্পেশাল ট্রেন-২ ঢাকার উদ্দেশে রওয়ানা দেয়। ট্রেনটি রাত ১২টার দিকে ময়মনসিংহ রেলস্টেশনের বাঘমারা এলাকায় পৌঁছালে লাইনচ্যুত হয়।

ঈদুল আযহা উপলক্ষে কোরবানীর জন্য রাজশাহী থেকে গরুর স্পেশাল ট্রেনে গরু নিয়ে আসে ব্যবসায়ীরা। ছবিটি রোববার কমলাপুর রেলস্টেশন থেকে তোলা।

পরে ভোর ৫টার দিকে সেটি উদ্ধার করে ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে নিয়ে আসা হয়। তিনি আরও বলেন, একই ট্রেন সকাল ৭টা ৫০ মিনিটে আবারও ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। কিন্তু, সেই আগের জায়গায় যেতেই আবারও ট্রেনটি লাইনচ্যুত হয়। তাতে সব মিলিয়ে ১১ ঘণ্টা ওই এলাকায় আটকে থাকে ক্যাটল স্পেশাল ট্রেনটি। শেষ পর্যন্ত লাইনচ্যুত বগিটি রেখেই বেলা ১১টার দিকে ঢাকার পথে ট্রেনটি রওয়ানা হয়। রেখে যাওয়া বগিটি উদ্ধারের চেষ্টা চলছে। ঈদুল আজহা উপলক্ষে জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে তিনটি ‘ক্যাটল স্পেশাল’ ট্রেন চালু করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এসব ট্রেনে করে রাজধানীতে আনা হবে কোরবানির পশু। জেলার ইসলামপুর ও মেলান্দহ স্টেশন থেকে ছাড়বে এসব ট্রেন।