March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 6th, 2023, 8:37 pm

‘দুই মিনিটের সেই দৃশ্যে অভিনয় করবো না’

অনলাইন ডেস্ক :

কলকাতায় জনপ্রিয় অভিনেত্রী বাসবদত্তা। ইতোমধ্যে নিজের অভিনয়ের কারণে একটা জায়গা করে নিয়েছেন সেখানে। তার অনেক ভক্ত আছেন। নিজের ক্যারিয়ারে বেছে বেছেই কাজ করেছেন বেশি। অভিনয় করেছেন বেশ কিছু সিরিয়ালে। তবে বর্তমানে স্বামী সংসার নিয়েই ব্যস্ত সময় পার করছেন। এর মধ্যেও অল্পসংখ্যক কিছু কাজ করছেন। তবে কিছুকিছু জায়গায় তিনি ছাড় দিতে রাজি নন। সম্প্রতি একটি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছেন, অভিনয়ের জন্য ছোট কাপড় পরতে সমস্যা নেই। তবে যৌন দৃশ্য এড়িয়ে যান তিনি।

অভিনেত্রীকে যখন প্রশ্ন করা হয় যে ছোট পোশাক পরা বা চুম্বন দৃশ্যে অভিনয় করতে সম্মতি আছে কি না? উত্তরে অভিনেত্রী বলেন, ‘হাঁটুর ওপরে পোশাক পরতে আমার তেমন সমস্যা নেই। তবে দৃশ্য নিয়ে সমস্যা আছে।’ উদাহরণ টেনে বাসবদত্তা বলেন,‘উড়োজাহাজ’ সিনেমায় অভিনয়ের জন্য আমায় ডেকেছিলেন বুদ্ধদেব দাশগুপ্ত। দেখাও করেছিলাম। কিন্তু সেখানেও একটি দৃশ্য ছিল, যেটা শুনে বলেছিলাম আমি ওই দৃশ্যে অভিনয় করতে পারব না। এমন আরও একটি কাজ এসেছিল, যেখানে একটি ‘লিপলক’-এর দৃশ্য ছিল। তাই সেটাও না করে দেই। আমার নিজের কিছু নীতি আছে সেটা থেকে সরতে পারব না। এতকিছুর পরেও তো ভালো কাজ করেছি।’ অভিনেত্রীকে এরপর জিজ্ঞেস করা হয়, নিজের গন্ডি ছোট করে দিচ্ছেন কি না? উত্তরে বাসবদত্তা বলেন, ‘অবশ্যই মনে হয়। হয়তো খুব ভালো কাজ হাতছাড়া করার জন্য প্রথমে মন খারাপ হয়। তারপর আবার ঠিক হয়ে যায়। মনে হয়, একটা দুই মিনিটের দৃশ্যের জন্য এত ভালো কাজ হাতছাড়া হয়ে গেল! খুব আক্ষেপও হয়। কিন্তু ওই জায়গায় আত্মত্যাগ করতে পারব না।’

ওটিটি প্ল্যাটফর্মে কাজের সুযোগ এসেছে কি না জানতে চাইলে বাসবদত্তা বলেন, ওটিটির থেকে কাজের সুযোগ পরিমাণে কম এসেছে। যখন ‘মন নিয়ে কাছাকাছি’ সিরিয়ালটিতে অভিনয় করতাম তখন ‘হইচই’ থেকে বেশ কিছু কাজের সুযোগ আসে। কিন্তু ওদের কনটেন্ট আমার জন্য ঠিক নয় বলে মনে হয়েছিল। তাই না করে দিয়েছিলাম। প্রসঙ্গত, কিছুদিনের মধ্যেই নতুন সিরিয়ালের শুটিং শুরু করবেন বাসবদত্তা। এর মাঝে রয়েছে কয়েক দিনের ছুটি। ইতোমধ্যেই ১৩ বছর পার করে ফেলেছেন টালিউডে। অভিনয় করেছেন ‘গানের ওপারে’, ‘এক মুঠো আশা’, ‘আমি সেই মেয়ে’, ‘আমার নাম জয়িতা’র মতো জনপ্রিয় টিভি সিরিয়ালে। ২০১৪ সালের ‘আসা যাওয়ার মাঝে’ চলচ্চিত্রে কাজ করেও বেশ প্রশংসা কুড়িয়েছেন তিনি।