April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, March 12th, 2023, 10:09 am

দেশের তৃতীয় সেরা উপজেলা চেয়ারম্যান সফি আহমদ সলমান নির্বাচিত

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার:

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ এর দেশের তৃতীয় সেরা উপজেলা চেয়ারম্যান মনোনীত হলেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের প্রাথমিক শিক্ষা পদক প্রদান ২০২২ এর তালিকায় তিনি উপজেলা চেযারম্যান ক্যাটাগরিতে তৃতীয় অবস্থানে রয়েছেন। এর আগে ২০২২ সালের সেপ্টেম্বরে তিনি মৌলভীবাজার জেলা এবং ঐ বছর অক্টোবরে সিলেট বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মনোনীত হন।

ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে শতভাগ রঙিন বই নিশ্চিতকরণ, স্কুল ড্রেস, ক্রীড়া সামগ্রী বিতরণ, বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণ, ইন্টারনেট সংযোগসহ নানা রকমের উন্নয়নমূলক কর্মপরিকল্পনা গ্রহণ করেছেন তিনি। এর ফলে উপজেলাটিতে শিক্ষার্থী ঝড়ে পড়ার হার শূন্যের কোঠায় নেমে এসেছে। শতভাগ স্কুলে ল্যাপটপ, মডেম, ইন্টারনেট ব্যবস্থা রয়েছে।

সফি আহমদ সলমান কুলাউড়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি, কুলাউড়ার জনপ্রিয় সাপ্তাহিক কুলাউড়ার ডাক পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং কুলাউড়ার স্বনামধন্য বিদ্যাপীঠ শাহ্জালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

ইতিপূর্বে তিনি ১৯৯৭ সাল থেকে একাধারে ২০১৫ সাল পর্যন্ত ৩য় মেয়াদে ১৯ বছর কাদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করে স্বেচ্ছায় ছেড়ে দিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হোন।

এক প্রতিক্রিয়ায় দেশের তৃতীয় সেরা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ একেএম সফি আহমদ সলমান বলেন, জেলার পর বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে এখন দেশের তৃতীয় সেরা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার গৌরবের অংশীদার কুলাউড়াবাসী। সকলের ভালোবাসা আর সহযোগিতার ফল আমার এই অর্জন। তিনি উপজেলার শিক্ষা সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, শুধু মাত্র শ্রেষ্ঠত্ব অর্জন নয় সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় কুলাউড়া উপজেলার শিক্ষা ব্যবস্থাকে আরও অনেক দূর এগিয়ে নিতে চাই।

প্রসঙ্গত: প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে বাংলাদেশের সেরা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী ও দেশের দ্বিতীয় সেরা উপজেলা চেয়ারম্যান মনোনীত হয়েছেন কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ এজাজ আহমেদ মামুন।