September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 8:03 pm

দেশের রাজনৈতিক পরিস্থিতির শঙ্কায় প্রমীলা টি-২০ বিশ্বকাপের আয়োজন

অনলাইন ডেস্ক :

দেশের রাজনৈতিক পরিস্থিতির ডামাডোলে শঙ্কায় পড়ে গেছে প্রমীলা টি-২০ বিশ্বকাপের আয়োজন। বিশ্বকাপ শুরুর বাকি আর মাত্র মাস দেড়েক। আইসিসি তাই বিকল্প ভেন্যু হিসেবে ভাবছে ভারত, শ্রীলঙ্কা ও সংযুক্ত আরব আমিরাতের কথা। তবে বিসিবির বিশ্বকাপ নিজেরা আয়োজনের কোনো ইচ্ছে নেই ভারতের।

জানিয়েছেন খোদ বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। মুম্বাইয়ে গণমাধ্যমের সাথে আলাপকালে জয় শাহ স্বীকার করেছেন, বাংলাদেশের বিকল্প ভেন্যু হিসেবে আইসিসি ভারতকে বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে প্রস্তাব দিয়েছে। তবে পরের বছর নারী ওয়ানডে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব থাকায় বিসিসিআই সেই প্রস্তাব সাথে সাথে নাকচ করেছে। এ ছাড়া বিবেচনায় রাখা হয়েছে ভারতের বর্ষা মৌসুমও।

জয় শাহ বলেন, ‘আইসিসি আমাদের জিজ্ঞেস করেছে আমরা বিশ্বকাপ আয়োজন করতে পারব কি না। আমি স্পষ্টভাবে বলেছি, পারব না। আমাদের এখানে বর্ষা মৌসুম চলছে। তার চেয়ে বড় কথা হলো, আগামী বছর আমরা নারীদের ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করব। আমাদের টানা দুই বিশ্বকাপ আয়োজনের কোনো ভাবনা নেই।’ এদিকে বাংলাদেশে বদলে গেছে সরকার, পরিবর্তন আসতে পারে ক্রিকেট প্রশাসনেও।

কারণ আগের অনেক কর্তাব্যক্তি এখন নিষ্ক্রিয় হয়ে পড়েছেন, এ কারণেই শঙ্কা জেগেছে বিশ্বকাপ নিয়েও। বাংলাদেশের নতুন সরকার ও প্রেক্ষাপট-পরিস্থিতি নিয়ে কথা বলার পাশাপাশি জয় শাহ জানিয়েছেন, সেপ্টেম্বর-অক্টোবরের ভারত-বাংলাদেশ সিরিজ অনেক গুরুত্ব পাচ্ছে বিসিসিআইয়ের কাছে। তিনি বলেন, ‘এখনও বাংলাদেশের বোর্ডের সাথে কথা হয়নি। নতুন একটি সরকার এখন বাংলাদেশের দায়িত্ব নিয়েছে। তারা হয়ত আমাদের সাথে কথা বলবে, নাহলে আমরাই বলব। বাংলাদেশ সিরিজ আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ।’

আগামী ১৯ সেপ্টেম্বর ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট শুরু হবে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে। কানপুরে দ্বিতীয় টেস্ট ২৭ সেপ্টেম্বর থেকে। ৯ অক্টোবর দিল্লীতে দ্বিতীয় টি-টোয়েন্টি এবং ১২ অক্টোবর হায়দরাবাদে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। আগের সূচি অনুযায়ী প্রথম টি-টোয়েন্টি ৬ অক্টোবর হওয়ার কথা ধর্মশালায়। তবে সম্প্রতি এর ভেন্যু বদলে ঠিক করা হয়েছে গোয়ালিরের শ্রীমন্ত মাধবরাও সিন্ধিয়া ক্রিকেট স্টেডিয়ামকে।