September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 21st, 2024, 9:19 pm

দেশ ও দশের কথা মাথায় রেখে লড়তে হবে মাঠের ১১ জনকে-ফারুক

অনলাইন ডেস্ক :

লক্ষ্য অনেক বড়, তবে কাজ করতে হবে অনেক জায়গায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি ফারুক আহমেদ জানিয়েছেন, ক্রিকেট দল ও দেশের মুখ উজ্জ্বল করাই তার প্রথম ও প্রধান লক্ষ্য। আর সেজন্য একযোগে সবাইকে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি। ফারুক আহমেদ জানিয়েছেন, দেশ ও দশের কথা মাথায় রেখে লড়তে হবে মাঠের ১১ জনকে, আর বোর্ড লড়বে বাংলাদেশের নাম উজ্জ্বল করতে। দায়িত্ব পালন কঠিন হলেও কীভাবে তা সহজ করা যায়, সেই টোটকাও জানেন সাবেক এই অধিনায়ক।

বিসিবি সভাপতি বলেন, ‘লক্ষ্য তো অনেক বড়। প্রথম লক্ষ্য দেশের মুখ, দেশের সম্মান উজ্জ্বল করা। দলকে একটা জায়গায় দেখতে চাই। সেক্ষেত্রে অনেক বড় একটা ব্যাপার। অনেক জায়গায় কাজ করতে হবে। অনেক দিন ধরে কাজ হয়েছে, হয়নি, অনেক প্রশ্ন আছে। আমার প্রথম এবং প্রধান দায়িত্ব ক্রিকেটকে ও দেশকে এগিয়ে নিয়ে যাওয়া। এটা যদি মাথায় রাখি, কাজগুলো সহজ হবে। অন্যদিকে যেন ডাইভার্ট না হয়ে যাই। দল হিসেবে, দেশ হিসেবে আমরা এগিয়ে নিয়ে যেতে চাই।’

বুধবার বিসিবির নতুন সভাপতি হিসেবে ঘোষণা করা হয় ফারুকের নাম। বাংলাদেশ দলের সাবেক এই ক্রিকেটার ২০১৬ সালে প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন বোর্ডের দুই স্তর বিশিষ্ট নির্বাচক কমিটির কারণে। নাজমুল হাসান পাপন সরকার পতনের পর থেকেই হয়ে যান লাপাত্তা। বুধবার সকালে বোর্ড সভায় অনলাইনে যুক্ত হয়ে তিনি পদত্যাগ করেন। সাথে সাথে নতুন সভাপতি হিসেবে নিযুক্ত করা হয় ফারুককে।