September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 7:54 pm

নতুন গান নিয়ে এলেন বাপ্পা মজুমদার

অনলাইন ডেস্ক :

‘লিখতে বসে আকাশ দেখি পর্দা উঠাই; জানালা খুলি/ বাতাস আসে ঘরের ভেতর/ একা থাকা, এক কাপ চা’ এমন কথায় সাজানো গানটি লিখেছেন শেখ রানা। সুর ও সংগীতায়োজন করেছেন শিল্পী বাপ্পা মজুমদার। গানটির শিরোনাম এক কাপ চা। শিল্পী বাপ্পা মজুমদার এবার প্রকাশ করলেন ভিন্ন ধাঁচের এই একক গান। সম্প্রতি শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করা হয়েছে।

ভিডিও নির্মাণ করা হয়েছে শিল্পীর নিজস্ব প্রযোজনা, প্রকাশনা সংস্থা বিএম ওয়ার্কস্টেশন থেকে। এ আয়োজন নিয়ে বাপ্পা মজুমদার বলেন, ‘প্রতিটি আয়োজনেই সময়ের একটা ছাপ রেখে দিতে চাই। সেই ভাবনা থেকেই ‘এক কাপ চা’ গানটি তৈরি করা। তাই সুর ও সংগীতায়োজনে এই সময়কে চিহ্নিত করে রাখার চেষ্টা ছিল। গায়কিতেও নিজস্বতা ধরে একটু আলাদা ভেবে নিজেকে উপস্থাপন করতে চেষ্টা করেছি।

অন্যদিকে গীতিকবি রানা তাঁর লেখনীতে উপমার মধ্য দিয়ে মনের গহিনের অনুভূতিকে তুলে এনেছেন, যা শ্রোতামনে নাড়া দেবে বলেই আশা করছি।’ এদিকে দলছুট ব্যান্ডের অ্যালবাম আয়োজনে অনেক দিন ধরেই ব্যস্ত সময় পার করছিলেন বাপ্পা মজুমদার। কথা দিয়েছিলেন, ব্যান্ড অ্যালবাম প্রকাশের পরই নিজের একক গানের আয়োজন শুরু করবেন। কিছুদিন আগে প্রকাশ পেয়েছে তাঁর ব্যান্ড দলছুটের ষষ্ঠ অ্যালবাম ‘সঞ্চীব’, যা অনেকের প্রশংসা কুড়িয়েছে। এবার তাই শ্রোতাদের দেওয়া কথা রাখতে প্রকাশ করলেন নিজের একক গান। নতুন গান প্রকাশের পাশাপাশি শিগগিরই স্টেজ শোতে ফিরবেন বলে জানান এই তারকা কণ্ঠশিল্পী।