March 29, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 21st, 2023, 7:54 pm

নতুন ফটোশুটের একগুচ্ছ ছবিতে হাজির জয়া

অনলাইন ডেস্ক :

মেটে-বাদামি রঙের একটি পোশাকে নিজেকে আবৃত করেছেন। খোলা চুলগুলো পিঠে-কাঁধে জায়গা করে নিয়েছে নিজের মতো। মাথার ওপর একটি সানগ্লাস। মোটের ওপর সাজসজ্জা এটুকুই। অথচ ক্যামেরায় বন্দি চিত্রগুলো দেখলে যে কারোর মনে হতে পারে, সূর্য ডুবে যাওয়ার আগে রেখে যাওয়া স্বর্ণালী আভার সবটুকু সৌন্দর্য যেন তাকে ঘিরে ধরেছে। তার গভীর-মায়াবী চাহনিতে যেন এক লহমায় ডুবে যাবে রাজ্যের সব আক্ষেপ। সময় কিংবা বয়সের সঙ্গে যার রূপের আজন্ম দ্বৈরথ, সেই জয়া আহসানের কথাই বলা হচ্ছে। নতুন ফটোশুটের একগুচ্ছ ছবিতে সপ্তাহের শুরুটা করেছেন। শনিবার (২১ মে) সকালে তা ভাগাভাগি করলেন অনুসারীদের সঙ্গে। ছবির ক্যাপশনে একটি কবিতার আশ্রয় নিয়েছেন জয়া।

আরণ্যক বসুর নন্দিত কবিতা ‘মনে থাকবে?’ থেকে চারটি লাইন সেঁটে দিয়েছেন অভিনেত্রী। তা হলো- ‘এই জন্মের দূরত্বটা, পরের জন্মে চুকিয়ে দেবো/ এ জন্মের চুলের গন্ধ, পরের জন্মে থাকে যেন/ এই জন্মের মাতাল চাওয়া, পরের জন্মে থাকে যেন/ মনে থাকবে?’ বলা বাহুল্য, যে স্থিরচিত্রে জয়া নিজেই কবিতার মতো স্নিগ্ধ রূপে ধরা দিয়েছেন, সেটার ক্যাপশনে এমন কবিতার চেয়ে মানানসই আর কী হতে পারে! অনাড়ম্বর, অথচ মুগ্ধতা জাগানিয়া এই রূপে জয়াকে দেখে ভালোলাগা প্রকাশে কার্পণ্য করছেন না তার অনুসারীরা। মন্তব্যের ঘরে চোখ রাখলেই সেটার নজির মিলছে। কেউ কেউ তো এক জন্ম নয়, শত জন্ম ধরে মনে রাখার প্রতিশ্রুতি দিচ্ছেন!

এই মুহূর্তে জয়া আহসান রয়েছেন কলকাতায়। কারণ তার নতুন ছবি ‘অর্ধাঙ্গিনী’ মুক্তি পাচ্ছে আগামী ২ জুন। তাই ব্যস্ত সময় পার করছেন প্রচারণায়। অংশ নিচ্ছেন বিভিন্ন সাক্ষাৎকারে, অনুষ্ঠানে। কৌশিক গাঙ্গুলি নির্মিত এই ছবির ট্রেলার সম্প্রতি প্রকাশ হয়েছে। দর্শক-সমালোচকের ভূয়সী প্রশংসাও পেয়েছে সেটি। এরপর উন্মুক্ত করা হয়েছে ছবির একটি গান। সেটিও মুগ্ধতা ছড়াচ্ছে শ্রোতাদের মনে। ছবিতে জয়ার সঙ্গে আছেন কৌশিক সেন, চূর্ণী গাঙ্গুলি, অম্বরিশ ভট্টাচার্য, লিলি চক্রবর্তী প্রমুখ।