September 22, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, December 5th, 2023, 8:37 pm

নাটকে ফিরলেন মেহজাবীন

অনলাইন ডেস্ক :

ওটিটি প্ল্যাটফরমে সিরিজ ও ওয়েব ফিল্ম নিয়েই ব্যস্ত ছিলেন ছোট পর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। খুব বেশি নাটকে দেখা যায়নি গেল কয়েক বছর। অবশ্য নাটকে কখনো অভিনয় করবেন না এমনটাও বলেননি। বিভিন্ন সাক্ষাৎকারে সব সময়ই বলেছেন, ভালো গল্পের অপেক্ষায় আছেন তিনি। অবশেষে পেলেন ভালো গল্প। অভিনয় করলেন একটি একক নাটকে। নাটকের নাম ‘অনন্যা’। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন তিনি। নাটকের গল্পে শিশুসন্তানকে নিয়ে একজন নারীর সংগ্রাম তুলে ধরা হয়েছে। এটি পরিচালনা করেছেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এর আগে এই নির্মাতার বেশ কিছু নির্মাণে দেখা গেছে মেহজাবীন চৌধুরীকে।

সর্বশেষ ২০২২ সালে ‘কাজল’ নাটকে একসঙ্গে কাজ করেন তারা। পরিচালক জানান, কদিন আগে ঢাকার বিভিন্ন স্থানে ‘অনন্যা’র শুটিং হয়েছে। নতুন নাটক প্রসঙ্গে মেহজাবীন চৌধুরী বলেন, ‘নাটকে এখন খুব একটা কাজ করছি না। দারুণ একটি গল্প ও চরিত্র পাওয়ায় অনেক দিন পর ক্যামেরার সামনে ফিরলাম।’ পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বলেন, ‘এটি একটি নারীকেন্দ্রিক গল্প। সংগ্রাম করে টিকে থাকার ক্ষেত্রে মেয়েদের অনুপ্রেরণা জোগাতে পারে এই নাটক। মেহজাবীন হৃদয় দিয়ে কাজটি করেছেন বলতে পারি।’

মেহজাবীন চৌধুরী ছাড়াও ‘অনন্যা’য় প্রধান দুই সহশিল্পী শাশ্বত দত্ত ও ডলি জহুরের অভিনয় দেখা যাবে। নাটকটির চিত্রনাট্য লিখেছেন জাহান সুলতানা। তার সঙ্গে মিলে এটি রচনা করেছেন জাকারিয়া নেওয়াজ। নাটকে ব্যবহার করা হয়েছে একটি গান। পল্লবী রায়ের গাওয়া গানটি লিখেছেন মাহমুদ মানজুর। সুর ও সংগীত পরিচালনায় নাভেদ পারভেজ। নাটকটি আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পাবে ইউটিউবে সিনেমাওয়ালা চ্যানেলে। এদিকে এ বছর বেশ কয়েকটি কাজ দিয়ে আলোচনায় ছিলেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন। বছরের শুরুতে দীপ্ত টিভিতে প্রচারিত ভিকি জাহেদের ‘কাজলের দিনরাত্রি’ টেলিফিল্ম। এতে কাজল চরিত্রে অভিনয় করেছেন তিনি।

গল্পে দেখা যায়, ২৪ বছরের তরুণী হলেও ঘটনাক্রমে মেয়েটির বয়স আটকে আছে শৈশবে। মানসিক প্রতিবন্ধীর ভূমিকায় মেহজাবীনের অভিনয় মুগ্ধ করেছে দর্শকদের। এ ছাড়া গত ৩০ জুন ঈদুল আজহার পরদিন চ্যানেল আইয়ে প্রচার হওয়া ‘পুনর্জন্ম অন্তিম পর্ব’তে একই সঙ্গে নীলা হক ও রোকেয়া চরিত্রে দেখা যায় মেহজাবীনকে। ‘পুনর্জন্ম’ সিরিজের শেষ পর্বটিও পরিচালনা করেছেন ভিকি জাহেদ। তারই পরিচালনায় মেহজাবীনের ওয়েব সিরিজ ‘আমি কি তুমি’ গত ২৭ জুলাই মুক্তি পায় ওটিটি প্ল্যাটফরম আইস্ক্রিনে। এতে তিথি চরিত্রে অভিনয় করেছেন তিনি। একই প্ল্যাটফরমে গত ১৬ নভেম্বর মুক্তি পেয়েছে মেহজাবীনের নতুন ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’। শিহাব শাহীনের পরিচালনায় এতে তার সঙ্গে অভিনয় করেছেন আরেক তারকা আফরান নিশো।