September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 4th, 2023, 8:11 pm

নারায়ণগঞ্জে মাদক ব্যবসা নিয়ে সংঘর্ষে আহত ১০, আটক ১৪

নারায়ণগঞ্জের রূপগঞ্জে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এছাড়া সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পুলিশ ১৪ জনকে আটক করেছে।

সোমবার (৩ জুলাই) রাত থেকে মঙ্গলবার (৪ জুলাই) সকাল পর্যন্ত উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ সময় হৃদয় হাসান নামে এক যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এবং অন্যান্য আহতদের স্থানয়ি বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়।

জানা যায়, উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তার নিয়ে জয়নাল এবং শমসের গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তাদের মধ্যে প্রায় সময় সংঘর্ষের ঘটনা ঘটছে। সোমবার রাতে দুই গ্রুপের মধ্যে আবারও সংঘর্ষ শুরু হয়। দফায় দফায় এ সংঘর্ষ মঙ্গলবার সকাল পর্যন্ত চলে।

এ সময় খাবার হোটেল বন্ধ করে বাড়ি ফেরার পথে হৃদয় নামে এক যুবক গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।

খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ মঙ্গলবার সকালে চনপাড়ায় অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নারায়ণগঞ্জ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবির হোসেন বলেন, দুইদিন ধরে চনপাড়া উত্তপ্ত ছিল। আধিপত্য বিস্তার নিয়ে মধ্য রাত থেকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সেখানে অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১৪ জনকে আটক করেছি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

তিনি আরও বলেন, আমরা অস্ত্র উদ্ধারের চেষ্টা করছি। পাশাপাশি অস্ত্র ব্যবহারকারীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

—-ইউএনবি