September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, August 2nd, 2023, 7:50 pm

নিউ ইয়র্কে বিরল ঘটনা ঘটালেন শাকিব

অনলাইন ডেস্ক :

সিনেমার সাফল্য তো বটে, তবে আরও কিছু বিষয়ে অন্য নায়কদের সঙ্গে শাকিব খানের পার্থক্য স্পষ্ট। যেমন তিনি তার সিনেমা মুক্তির পরে প্রচারের জন্য কোনো অনুষ্ঠান করেন না। হলে গিয়ে দর্শকের প্রতিক্রিয়া দেখেন না কিংবা দর্শকের উৎসাহ বাড়াতেও হলমুখী হন না। অর্থাৎ নিজেকে বরাবরই অধরা রাখতে পছন্দ করেন এই নায়ক। পৃথিবীতে এমন নজির নিতান্তই কম। বছরের পর বছর ধরে চলা এই অলিখিত প্রথায় এবার ছেদ টানলেন শাকিব খান। দেশে নয়, দূর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে। যেখানে গত ৭ জুলাই থেকে টানা প্রদর্শিত হচ্ছে তার অভিনীত নতুন সিনেমা ‘প্রিয়তমা’। এই প্রেক্ষাগৃহেই দর্শকের সঙ্গে বসে নিজের সিনেমা দেখলেন ঢাকাই নবাব। যে ছবি ও ভিডিও অন্তর্জালে এলো ‘প্রিয়তমা’ নির্মাতা হিমেল আশরাফসহ অন্য দর্শকদের সৌজন্যে। মঙ্গলবার সিনেমাটি দেখেছেন তারা।

এ সময় শাকিবের পাশে বসেছিলেন অভিনেত্রী নওশীন, অভিনেতা হিল্লোল, নির্মাতা হিমেল আশরাফ ও প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রমুখ। যারা প্রত্যেকেই এখন যুক্তরাষ্ট্র প্রবাসী। জানা গেছে, এই প্রথম প্রেক্ষাগৃহে বসে ‘প্রিয়তমা’ দেখলেন শাকিব খান। এর আগে ঠিক কবে, নিজের কোন সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে গিয়েছিলেন শাকিব, তা জানতে রীতিমতো গবেষণা করতে হবে! শুধু সিনেমা দেখাতেই সীমাবদ্ধ থাকলেন না, বরং দেখা শেষে উচ্ছ্বসিত দর্শকের আবদারও মিটিয়েছেন শাকিব। তাদের সঙ্গে ছবি তুলেছেন, ভিডিওবন্দি হয়েছেন হাসিমুখে। এদিকে শাকিবের সঙ্গে বসে সিনেমা দেখার মুহূর্ত সোশ্যাল পাতায় ভাগাভাগি করার সূত্রে তার প্রশংসায়ও পঞ্চমুখ হলেন হিমেল আশরাফ। যা কিছুটা এরকম, “কোনো এক অদ্ভুত কারণে উনি (শাকিব) আমার ওপর আস্থা পেতেন।

প্রায়ই বলতেন, ‘তুই একদিন বড় ডিরেক্টর হবি হিমেল’। আমি আজও জানি না, তিনি আসলে কেন বলতেন এই কথা। শুধু আমাকে না, আমার অনুপস্থিতিতেও তিনি খুবই কনফিডেন্সের সঙ্গে বলতেন, ‘হিমেল ভালো বানাবে’। তার কথা শুনে মানুষ মুচকি হাসতো। আজ ‘প্রিয়তমা’ দেখার শেষে তার ভেজা চোখে চোখ পড়তেই আমাকে দেখে হেসে আমার কাঁধে হাত রেখে কিছু না বলেও যেন কত কিছু বললেন। আর আমি তার বিজয়ের হাসি দেখে মনে মনে বারবার বলছিলাম, ভাইয়া থ্যাংক ইউ।

শাকিব খানের ব্যস্ত শিডিউলে হয়তো তার সঙ্গে আমার অনেক কাজ হবে না, কিন্তু একজন নির্মাতা হিমেল আশরাফ আজীবন শাকিব খানের কাছে ঋণী হয়ে থাকবে।” বলা দরকার, ‘প্রিয়তমা’ নির্মিত হয়েছে ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে। এতে শাকিব খানের নায়িকা কলকাতার ইধিকা পাল। ঈদুল আজহায় দেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তির পর বিপুল সাড়া পেয়েছে ছবিটি। এখনও দেশ-বিদেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে চলছে এটি। মজার তথ্য, শাকিব খান যখন নিউ ইয়র্কে নিজের সিনেমার সফলতা উপভোগ করছেন মাল্টিপ্লেক্সে বসে নবাবী আবহে, তখন নায়িকা ইধিকা পাল কলকাতা থেকে ঢাকায় আসলেন একটি খাবারের দোকানের ফিতা কাটতে।