May 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, May 30th, 2023, 8:08 pm

নিয়তি এটা ধোনির জন্য লিখে রেখেছিল: পান্ডিয়া

অনলাইন ডেস্ক :

৪ উইকেটে ২১৪ রানের বড় পুঁজি নিয়েও আইপিএল শিরোপা ধরে রাখতে পারেনি গুজরাট টাইটান্স। উল্টো মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে ৫ উইকেটে হারের স্বাদ পেতে হয়েছে। শিরোপা হাতছাড়া হওয়ায় পরাজিত অধিনায়ক হিসেবে পান্ডিয়ার হতাশা প্রকাশ করার কথা। কিন্তু সাবেক ভারতীয় অধিনায়কের শিরোপা জয়ে তিনি বলেছেন, ‘যদি হারতেই হয়, ধোনির কাছে হারাই ভালো।’ রিজার্ভ ডেতে গড়ানো ফাইনালেও হানা দেয় বৃষ্টি। চেন্নাইকে ব্যাট করতে হয় কার্টেল ওভারে। তার পর তো সমাপ্তিটা হয়ে দাঁড়ায় রোমাঞ্চকর। শেষ দুই বলে ১০ রান প্রয়োজন ছিল। সেখানে একটি ছয় আর চার মেরে অবিশ্বাস্য জয় এনে দিয়েছেন রবীন্দ্র জাদেজা। দলের পরাজয়ের পরও সেটা হাসিমুখে মেনে নিয়েছেন হার্দিক পান্ডিয়া।

কারণ প্রতিপক্ষ যে তারই পথপ্রদর্শক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক। যার জন্য আনন্দ-ই হচ্ছে তার, ‘হারলেও ধোনির জন্য অনেক ভালো লাগছে। নিয়তি এটা ধোনির জন্য লিখে রেখেছিল। গতবার আমি বলেছিলাম সাধারণত ভালো মানুষের সঙ্গে ভালো কিছুই ঘটে। আমার দেখা সবচেয়ে অসাধারণ মানুষ ধোনি। সৃষ্টিকর্তা আমার প্রতিও সদয় থাকে। কিন্তু আজ (সোমবার) ধোনির প্রতি একটু বেশিই সদয় ছিল।’ শুরুতে টাইটান্স ৪ উইকেটে ২০ ওভারে ২১৪ রান সংগ্রহ করেছিল।

কিন্তু বৃষ্টির হানায় পরে ১৫ ওভারে চেন্নাইয়ের লক্ষ্যটা নেমে আসে ১৭১ রানে। হার্দিকের কাছে প্রশ্ন করা হয়েছিল বৃষ্টি তাদের জয়ের সম্ভাবনায় প্রভাব ফেলেছে কিনা। জবাবে গুজরাট অধিনায়ক বলেছেন, ‘আমি আসলে অজুহাত দেওয়ার মতো মানুষ নই। চেন্নাই আমাদের চেয়ে আজ ভালো ক্রিকেট খেলেছে। ওরা যেভাবে ব্যাট করছে সেটা ছিল আশ্চর্যজনক। সাই সুদর্শনের কথাও বলতে হয়। এই পর্যায়ে তরুণ হিসেবে অসাধারণ ইনিংস উপহার দিয়েছে। তার জন্য শুভকামনা রইলো।’