May 13, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, July 25th, 2023, 9:32 pm

‘নির্বাচন কমিশনের কর্মকর্তাদের ড্রেনে ফেলে দেওয়ার’ হুমকি দিল নূর

গণঅধিকার পরিষদের একাংশের নেতা নুরুল হক নুর তার দলের নিবন্ধন না পাওয়ায় ‘নির্বাচন কমিশনের কর্মকর্তাদের ড্রেনে ফেলে দেওয়ার’ হুমকি দিয়েছেন।

মঙ্গলবার সমর্থকদের নিয়ে নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে নুর বলেন, ‘শ্রীলঙ্কায় কী হয়েছে তা দেখেননি? …আমাদের দেশে আপনাদেরকে ড্রেনে ফেলে দেওয়া হবে।’

তার অফিসিয়াল ফেসবুক পেজে পোস্ট করা একটি লাইভ ভিডিওতে নুরকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে বলতে শোনা যায় যে, ১০০ থেকে ১৫০ জন পুলিশের বিরুদ্ধে হাজার হাজার গণঅধিকার পরিষদের কর্মী রয়েছে।

তিনি সতর্ক করে বলেন,‘এটিকে একটি ট্রায়াল হিসাবে মনে করুন, ফাইনাল ম্যাচে যে কেউ আমাদের সামনে আসলে তাদেরকে ফুটবলের মতো উড়িয়ে দেব।’

রেজা কিবরিয়াকে নূরের অনুগত দল আহ্বায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার পর গণ অধিকার পরিষদ দুই ভাগে বিভক্ত হয়।

রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন দলের গুরুত্বপূর্ণ পদে থাকা একাধিক কেন্দ্রীয় নেতা রয়েছে। নির্বাচন কমিশনকে নূরের আপিলের অনুমোদন না দেওয়ার জন্য বলেছিল। কারণ তারা নূরকে তাদের নেতা বলে মনে করে না। তারা আরও বলেছে যে নূরের নেতৃত্বাধীন উপদল দলীয় নথিতে বর্ণিত শর্ত লঙ্ঘন করেছে। দলের সংখ্যাগরিষ্ঠ সমর্থন নেই।

দলীয় তহবিল আত্মসাৎ এবং স্বৈরাচারী পদ্ধতিতে দল পরিচালনার অভিযোগ ওঠার পর নূর ও রেজার মধ্যে বিরোধ বেড়ে যায়।

এদিকে, নূরের দলের ছাত্র সংগঠন ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ২১ নেতা-কর্মী ‘কেন্দ্রীয় নেতাদের অনৈতিকতা ও নীতি লঙ্ঘনের’ প্রতিবাদে পদত্যাগ করেছেন।

নুর অবশ্য তার বিরুদ্ধে আনা অভিযোগের বিরুদ্ধে কোনো প্রমাণ দিতে পারেননি।

সম্প্রতি ‘প্রায় ১৭ মাসের ভাড়া দিতে বকেয়া থাকার’কথা উল্লেখ করে মালিক দলটির কার্যালয়ে তালা ঝুলিয় দিলে নুর অফিসে জোরপূর্বক প্রবেশ করার চেষ্টা করেছিল।

—-ইউএনবি