September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, July 6th, 2023, 8:27 pm

নীল প্রজাপতিতে কাজলকে নিয়ে আসছেন কৃতি

অনলাইন ডেস্ক :

বলিউড অভিনেত্রী কৃতী শ্যানন যে নিজের প্রযোজনা সংস্থা খোলা নিয়ে অনেকদিন থেকেই আলোচনা চলছিল। তবে ‘আদিপুরুষ’ সিনেমা নিয়েও কম ঝড় তুলেননি কৃতি। এরমধ্যেই সম্প্রতি ‘ব্লু বাটারফ্লাই’ নামে নিজের প্রযোজন সংস্থার নাম ঘোষণা করেছেন তিনি। আর তার প্রথম সিনেমার নায়িকা কাজল। টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যমে ‘ব্লু বাটারফ্লাই’ নামে নিজের প্রযোজন সংস্থার নাম ঘোষণা করেছেন কৃতী শ্যানন। আর তাতে মুখ্য ভূমিকায় থাকবেন কাজল। নেটফ্লিক্সে মুক্তি পাবে কৃতির এই সিনেমা। জানা যায়, নারীকেন্দ্রিক গল্প নিয়েই আসছেন তিনি। এর আগে ‘দিলওয়ালে’ ছবিতে কাজলের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন কৃতি। সেই সময় কাজলের বোনের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ইনস্টাগ্রামে অভিনেত্রী লেখেন, ‘এবার গিয়ার বদলানোর সময় এসেছে।

এই ইন্ডাস্ট্রিতে আমার ন’টা বছর স্বপ্নের মতো ছিল। ছোট্ট ছোট্ট ধাপে বাচ্চার মতো শিখেছি, বেড়ে উঠেছি আর আজকে অভিনেত্রী হয়ে উঠেছি। সিনেমা তৈরির প্রত্যেকটা পদক্ষেপ আমি প্রচ- ভালোবাসি। এবার আরও কিছু করার সময় এসে গিয়েছে। এমন গল্প বলতে চাই যা আমার মন ছুঁয়ে গিয়েছে, হয়তো আপনাদেরও মন জিতে নেবে। অবশেষে অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি আমার প্রযোজনা ব্লু বাটারফ্লাই ফিল্মস।’ ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিলওয়ালে’ ছবিতে একসঙ্গে কাজল এবং কৃতিকে দেখেছিলেন দর্শক। তার পর আরও একবার এই নতুন জুটি একসঙ্গে কাজ করবেন, খবর ছড়িয়ে পড়তেই অনুরাগীদের মধ্যে খুশির জোয়ার। কৃতির সঙ্গে এই ছবিটি প্রযোজনা করছেন বলিউডের জনপ্রিয় চিত্রনাট্যকার কণিকা ধিঁলো।

এর আগে তিনি ‘কেদারনাথ’ এবং ‘হাসিন দিলরুবা’-র মতো ছবির চিত্রনাট্য লিখেছিলেন। কৃতী জানিয়েছেন, ‘সিনেমা শিল্পের প্রতিটি বিভাগ আমাকে উত্তেজিত করে। শুরু থেকেই ছবি তৈরির সঙ্গে যুক্ত থাকতে চেয়েছিলাম। একটা অসাধারণ অভিজ্ঞতার অপেক্ষায় রয়েছি।’ সম্প্রতি, বক্স অফিসে কৃতী অভিনীত ছবি ‘আদিপুরুষ’ ব্যর্থ হয়েছে। কিন্তু কৃতী যে অতীতকে আঁকড়ে বেঁচে থাকতে চান না, অভিনেত্রীর নতুন উদ্যোগই তার অন্যতম প্রমাণ।