September 20, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, September 9th, 2024, 9:00 pm

নেতাদের গাড়িবহর পরিহারের নির্দেশ বিএনপির

জনদুর্ভোগ এড়াতে সাংগঠনিক সফরের সময় দল ও সহযোগী সব সংগঠনের নেতাদের গাগিড়বহর পরিহার করার আহ্বান জানিয়েছে বিএনপি।

সোমবার (৯ সেপ্টেম্বর) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

এতে বলা হয়, ‘বিএনপি ও দলের সব সহযোগী ও সহায়ক সংগঠনের নেতাদের দলের অধস্তন কোনো শাখায় সাংগঠনিক কাজের উদ্দেশে যাওয়ার সময় মোটরসাইকেল, গাড়ি বা অন্য যানবাহনসহ সব ধরনের গাড়ির বহর পরিহার করতে হবে।’

বিএনপি বলছে, ‘এ সব মোটর বহর সাধারণ মানুষের চলাচলকারী যানবাহন ও পথচারীদের চলাচলে ভয়ানক বিঘ্ন ঘটায়।’

জেষ্ঠ নেতাদের জন্য মোটর শোভাযাত্রা ব্যবহারের নিন্দা জানানো হয়েছে। কারণ এটি তীব্র যানজট সৃষ্টি করে। এছাড়াও এটি সাংগঠনিক সভা বা দলীয় কর্মীদের সভা বা এমনকি জনসমাবেশে যোগ দেওয়ার জন্য মারাত্মক জনদুর্ভোগ সৃষ্টি করে।

বিএনপি যেহেতু জনবান্ধব রাজনৈতিক দল, সেহেতু মোটরসাইকেল বা অন্য যানবাহন নিয়ে মোটরসাইকেল বহর এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হয়েছে, কারণ এগুলো জনদুর্ভোগ সৃষ্টি করে।

পোস্টার, ব্যানার ও ফেস্টুন প্রদর্শন থেকে বিরত থাকুন

বিএনপি তাদের নেতা-কর্মীদের নিজস্ব ছবি সম্বলিত পোস্টার, ব্যানার ও ফেস্টুন প্রদর্শনকে অপ্রীতিকর আখ্যা দিয়ে এটি থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে। যা নতুন ধারার রাজনীতি হিসেবে জনগণের আকাঙ্ক্ষায় সাড়া দেওয়ার ইচ্ছার ইঙ্গিত দেয়।

এতে বলা হয়, ইতোমধ্যে লক্ষ্য করা যাচ্ছে যে, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কিছু নেতাকর্মীকে রঙিন পোস্টার, ব্যানার ও ফেস্টুন টাঙিয়েছে।

দলের কিছু অতি উৎসাহী নেতা তাদের ছবি দিয়ে পোস্টার, ফেস্টুন ও ব্যানার ঝুলিয়ে দেওয়াকে অনাকাঙ্ক্ষিত ও দলের শৃঙ্খলার পরিপন্থী বলে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

—–ইউএনবি