April 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, May 14th, 2023, 8:34 pm

নেপালকে উড়িয়ে দিলো বাংলাদেশ

অনলাইন ডেস্ক :

মালদ্বীপকে গোলের মালা পরিয়ে অনূর্ধ্ব-১৭ উইমেন’স হ্যান্ডবল শুরুর পর দ্বিতীয় ম্যাচে আরও দাপুটে পারফরম্যান্স উপহার দিল বাংলাদেশ। নেপালের জালে গোল উৎসব করে জিতল মেয়েরা। পল্টনের শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে রোববার নেপালকে ৫০-৪ গোলে হারায় বাংলাদেশ। আইএইচএফ চ্যালেঞ্জ ট্রফি উইমেন’স হ্যান্ডবলের অনূর্ধ্ব-১৭ বিভাগে নিজেদের প্রথম ম্যাচে মালদ্বীপকে ৪৮-১০ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল মেয়েরা। আজ সোমবার শক্তিশালী ভারতের বিপক্ষে তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ দল। শুরু থেকে নেপালকে নিয়ে ছেলেখেলায় মেতে ওঠে বাংলাদেশ। একের পর এক গোল করে প্রথমার্ধ শেষ করে ২৪-২ ব্যবধানে এগিয়ে থেকে।

দ্বিতীয়ার্ধেও দাপুটে পারফরম্যান্সে গোল উৎসব করে আরও ২৬ বার! বড় জয় পেলেও কোচ ডালিয়া আক্তার তৃপ্ত নন। একপেশে ম্যাচ হওয়ায় ভারত ম্যাচের প্রস্তুতি ঠিকঠাক হলো না বলেই মনে হচ্ছে তার। “আজ আমরা অনেক গোলের ব্যবধানে জিতেছি। কিন্তু প্রতিপক্ষ কঠিন হলে নিজেদের আরেকটু ভালোভাবে ঝালিয়ে নিতে পারতাম। যেহেতু আমাদের পরের ম্যাচ ভারতের সঙ্গে এবং ওরা বিশ্বমানের হ্যান্ডবল খেলে, অনেক শক্তিশালী প্রতিপক্ষ। সেই হিসেবে একটি শক্তিশালী প্রতিপক্ষ পেলে আমাদের জন্য আরেকটু ভালো হতো।” অনূর্ধ্ব-১৯ বিভাগেও জয়ের ধারা ধরে রেখেছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে ২৩-৯ গোলে জিতেছে মেয়েরা।

প্রথমার্ধে ১৩-৫ গোলে এগিয়ে চালকের আসনে বসা দল টানা দ্বিতীয় জয়ের আনন্দে মাঠ ছাড়ে। সোমবার নিজেদের তৃতীয় ম্যাচের ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। কোচ আমজাদ হোসেনও উন্মুখ হয়ে তাকিয়ে আছেন এই ম্যাচের দিকে। “আজ আমরা পুরো শক্তি দিয়ে খেলিনি। কারণ আমাদের পরের ম্যাচের প্রতিপক্ষ ভারত। ওই ম্যাচটা গ্রুপের শেষ ম্যাচ। আমাদের লক্ষ্য ছিল যারা দুর্বল খেলোয়াড়, তাদের সুযোগ দেওয়া। ওদেরকে পরখ করে দেখা। সেটা করতে পেরেছি।”