April 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, May 29th, 2023, 8:33 pm

পদত্যাগপত্র পাঠালেন ছোটন

অনলাইন ডেস্ক :

গত শুক্রবার আচমকা নারী ফুটবলের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন গোলাম রব্বানী ছোটন। তবে বাফুফে বরাবর আনুষ্ঠানিক চিঠি পাঠিয়েছিলেন না তিনি। অবশেষে গতরাতে বাফুফে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার ও নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তাত কিরণ বরাবর মেইল করে পদত্যাগপত্র পাঠিয়েছেন ৫৪ বছর বয়সী এই কোচ।

পদত্যাগপত্র জমা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই, ‘গতকাল রাতে মেইলে পদত্যাগপত্র জমা দিয়েছি। গত কয়দিনে যা হয়েছে তাতে শরীর খারাপ আমার। মেইল জমা দেওয়ার সময় কোনো আবেগ কাজ করেনি।’ চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দুইজনই। আজ বিকেল জরুরী সভা ডেকেছে বাফুফে কার্যনির্বাহী কমিটি। ‘মানসিক অশান্তি’ নিয়ে বাফুফেতে আর কাজ করতে চান না গোলাম রব্বানী। যেকারণেই নারী ফুটবলের দায়িত্ব ছেড়েছেন তিনি।

গোলাম রব্বানী ছোটনের হাত ধরেই বাংলাদেশের নারী ফুটবলের জাগরণের শুরু। ২০০৮ সাল থেকে দেশের নারী ফুটবলের সঙ্গে জড়িত তিনি। তার অধীনে এসেছে নারীদের সব সাফল্য। সিনিয়র জাতীয় দল এবং বয়সভিত্তিক মিলিয়ে এখন পর্যন্ত আন্তর্জাতিক পর্যায়ে সাতটি শিরোপা জিতেছে বাংলাদেশ। নারী ফুটবলে সবচেয়ে বড় সাফল্য ২০২২ সালে সাফ চ্যাম্পিয়নশিপ জয়। সেটাও এসেছে এই ছোটনের হাত ধরে। দেশের নারী ফুটবলে তৈরি হয়েছে অস্থিরতা। নেমে এসেছে সংকট।

গত আট মাস ধরে কোনো ম্যাচ খেলা হয়নি সাবিনাদের। ফ্র্যাঞ্জাইজি লিগ আয়োজনের তোর-জোর করলে তা এখনো অন্ধকারে। সব মিলিয়ে হতাশা চেপে বসেছে নারীদের। তাই ফুটবল ছাড়ার সিদ্ধান্তও নিচ্ছেন সাফজয়ী নারীরা। ইতোমধ্যে চার ফুটবলার ছেড়েছেন বাফুফের ক্যাম্প। এর মধ্যে আনাই মোগিনি, সাজেদা খাতুন ও সিরাত জাহান স্বপ্না অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। আর আঁখি খাতুন পাড়ি জমাচ্ছেন চীনে।