September 17, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, August 15th, 2024, 8:37 pm

পদত্যাগ করলেন চুয়েট ভিসি

পদত্যাগ করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) পদত্যাগের আবেদনের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবির নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বিভাগের সচিবের মাধ্যমে বুধবার (১৪ আগস্ট) রাষ্ট্রপতি বরাবর পদত্যাগের আবেদন করেছেন উপাচার্য। পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়েছেন তিনি।’

এর আগে মঙ্গলবার (১৩ আগস্ট) বেলা ১১টায় ৪৮ ঘণ্টার মধ্যে উপাচার্য, উপউপাচার্য, ছাত্রকল্যাণ পরিচালক এবং তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিনের পদত্যাগসহ ১৫ আগস্টের মধ্যে ভারপ্রাপ্ত উপাচার্য নিয়োগের দাবি জানান শিক্ষার্থীরা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ দপ্তরের উপপরিচালক অধ্যাপক ড. মো. সাইফুল ইসলামের কাছে ৩ দফা দাবি পেশ করেন তারা। তারই পরিপ্রেক্ষিতে বুধবার পদত্যাগ পত্র জমা দেন অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

তিনি বলেন, ‘শিক্ষার্থীরা আমাকে চাচ্ছে না। আমি চুয়েটের সবার মঙ্গল চাই। তাই চুয়েটের স্বার্থে আমি পদত্যাগ করে পদত্যাগপত্র রেজিস্ট্রারের কাছে পাঠিয়েছি। বাকি কাজ রেজিস্ট্রার সম্পন্ন করবেন।’

এদিকে ছাত্রকল্যাণ পরিচালক মো. রেজাউল করিমকেও দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ মোহাম্মদ হুমায়ুন কবিরের সই করা এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

—–ইউএনবি