September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, September 1st, 2023, 10:00 pm

পরিবর্তন হলো বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচের সূচি

অনলাইন ডেস্ক :

বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতি হিসেবে দেশের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে দুটি আন্তর্জাতিক ম্যাচ খেলতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এই দুটি ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষেক হতে যাচ্ছে বসুন্ধরা কিংস অ্যারেনার। আগামী ৪ ও ৭ সেপ্টেম্বর ম্যাচ দুটি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সময়সূচির কিছুটা পরিবর্তন হয়েছে। বাংলাদেশ বনাম আফগানিস্তানের প্রথম ম্যাচটি একদিন এগিয়ে আনা হয়েছে। অর্থাৎ ৪ সেপ্টেম্বরের বদলে প্রথম ম্যাচটি হবে ৩ সেপ্টেম্বর। তবে দ্বিতীয় ম্যাচের সূচি অপরিবর্তিত থাকছে। পরিবর্তিত সূচিতে অনুমোদন দিয়েছে ফিফা।

ম্যাচ দুটি উপলক্ষে বাংলাদেশ দলের অনুশীলন শুরু হয়েছে গত ২০ আগস্ট। ক্যাম্পের জন্য ৩২ জন ফুটবলার ডেকেছিলেন কোচ হাভিয়ের কাবরেরা। আগামী অক্টোবরে মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে বাংলাদেশ।

উল্লেখ্য, ২০২২ সালের ফেব্রুয়ারিতে প্রিমিয়ারের লিগে বসুন্ধরা কিংস ও বাংলাদেশ পুলিশ এফসির ম্যাচ দিয়ে যাত্রা শুরু হয় কিংস অ্যারেনার। এরপর টানা দুই মৌসুম কিংস অ্যারেনায় হোম ভেন্যু হিসেবে খেলেছে বসুন্ধরা কিংস ও শেখ রাসেল ক্রীড়া চক্র। দেড় বছরের ব্যবধানে আন্তর্জাতিক ম্যাচেরও স্বাদ পেতে যাচ্ছে আধুনিক এই মাঠ। ৩ সেপ্টেম্বরের সেই অভিষেক যাতে দাগ কাটতে পারে সে জন্য কিংস অ্যারেনায় চলছে জোর প্রস্তুতি।