September 23, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, November 7th, 2023, 8:50 pm

পশ্চিমবঙ্গে ব্যর্থ শাকিবের ‘প্রিয়তমা’

অনলাইন ডেস্ক :

কলকাতায় মুখ থুবড়ে পড়েছে চিত্রনায়ক শাকিব খানের সিনেমা ‘প্রিয়তমা’। ভারতে মুক্তি পেলেও খুব একটা সুবিধা করতে পারছে না সিনেমা প্রচারণার অভাবে। জানা গেছে, গত ৩ নভেম্বর ভারতের পশ্চিমবঙ্গ, আসাম ও ত্রিপুরায় মুক্তি পায় শাকিব-ইধিকা অভিনীত ‘প্রিয়তমা’। পশ্চিমবঙ্গের ৪০ প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেলেও এখন চলছে মাত্র পাঁচটি হলে। অর্থাৎ ৩ দিনের ব্যবধানে ৩৫টি হলে আর শো চলছে না সিনেমাটির। উত্তর ২৪ পরগনার বারাসাতের হেলাবটতলা এলাকায় লালি সিনেমা হলের ম্যানেজার গৌতম দে বলেন, ভালো প্রচারণা না থাকায় হলে সিনেমাটি দর্শক টানছে না। দুর্গাপূজা গেছে, সামনেই কালীপূজা। মানুষ এখন পুরোপুরি ঘোরাফেরায় ব্যস্ত।

হল ম্যানেজার আরও বলেন, সিনেমাটি দেখতে যারা হলে আসছেন, তারা খোঁজ নিচ্ছেন সালমান খানের ‘টাইগার থ্রি’ কবে আসবে। প্রিয়তমার কিছুই নেই। এখন পাবলিসিটির যুগ। যারাই সিনেমাটি ভারতে আনুক, ভালো ব্যবসা করতে সবার আগে তাদের চিন্তায় আনতে হবে প্রচারের বিষয়টা। না হলে, আগামী দিনে শো পাওয়া খুবই মুশকিল হবে। পাশাপাশি এটাও খেয়াল রাখতে হবে বড় কোনো সিনেমার সঙ্গে যেন ক্ল্যাশ না করে।

সামনে ‘টাইগার থ্রি’, এরপর শাহরুখ খানের ‘ডাঙ্কি’, দেবের ‘প্রধান’। এ সময় বাংলাদেশের সিনেমা এখানে ভালো ব্যবসা করবে না। ব্যাপকভাবে সিনেমার প্রচার হলে দর্শক সিনেমা দেখতে আসবে। অন্যদিকে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর এলাকার মহামায়া সিনেমা হলে ‘প্রিয়তমা’র মাত্র তিনটি শো চলেছে। চোখে পড়ার মতো ভিড়ও ছিল না দর্শকদের। জানা গেছে, আগামী ১১ নভেম্বর পর্যন্ত পশ্চিমবঙ্গের প্রেক্ষাগৃহে চলবে শাকিবের ‘প্রিয়তমা’। আর দীপাবলির সময় মুক্তি পাবে ‘টাইগার থ্রি’। উল্লেখ্য, শাকিব-ইধিকা অভিনীত ‘প্রিয়তমা’ সিনেমাটি নির্মাণ করেছেন হিমেল আশরাফ।