April 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, February 27th, 2023, 5:16 pm

পাবনায় বালু মহলে পুলিশের ওপর চেয়ারম্যানের লোকজনের হামলা, সরঞ্জাম জব্দ

জেলা প্রতিনিধি, পাবনা :

পাবনা সদর উপজেলার চরতারাপুরে অবৈধভাবে বালু উত্তোলনের সময় অভিযান চালিয়েছে পুলিশ। এসময় পুলিশের ওপর হামলা চালিয়েছে সিদ্দিক চেয়ারম্যানের লোকজন। এতে ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে বালু উত্তোলনের সরঞ্জাম জব্দ করেছে।
সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের দিঘী গোয়ালবাড়ি নদীতে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে চরতারাপুর ইউনিয়নের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খানের ছত্রছায়ায় আওয়ামী লীগ নেতা মো. ঝন্টু প্রামাণিক, বাবু ও আলাইয়ের নেতৃত্বে অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। সোমবার দুপুরে প্রথমে ২-৩ জন পুলিশ গিয়ে তাদের বাধা দেয়। এসময় ঝন্টুর নেতৃত্বে বেশ কয়েকজন পুলিশের ওপর চড়াও হয় এবং মারধর করে। এক পর্যায়ে অতিরিক্ত পুলিশ গিয়ে পৌঁছালে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে বালু উত্তোলনের ট্রাকসহ সরঞ্জাম জব্দ করে পুলিশ।
এবিষয়ে যোগাযোগ করা হলে চেয়ারম্যান সিদ্দিকুর রহমান খান বলেন, অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। ওসি স্যার আমাকে ফোন দিলে আমি সেখানে গিয়ে ট্রাকগুলো আটক করে পুলিশে দিয়েছি। এর সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। যারা বালু উত্তোলন করছেন তাদের সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তারাও আওয়ামী লীগ করে আমারও আওয়ামী লীগ করি। এইটুকু সম্পর্ক।
তবে জব্দকৃত মালামাল ছাড়িয়ে নিতে সিদ্দিক চেয়ারম্যান তদবির করছেন বলে জানান পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা। তিনি জানান, অবৈধভাবে বালু উত্তোলন চলছিল। পুলিশ গেলে তারা পালিয়ে যায়। সেই সরঞ্জাম জব্দ করা হয়েছে সেগুলো ছাড়িয়ে নিতে তদবির করছেন সিদ্দিক চেয়ারম্যান। অভিযান চলছে পরে এবিষয়ে বিস্তারিত জানানো হবে।