April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Wednesday, November 10th, 2021, 12:06 pm

পাবনায় নির্বাচনী সহিংসতায় নিহত ১

পাবনার সুজানগর উপজেলার ভাইনা ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় এক ব্যক্তি মারা গেছেন। মঙ্গলবার রাত ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত সবুজ হোসেন (৪৫) উপজেলার চালনা গ্রামের মাহাতাব উদ্দিনের ছেলে। তিনি আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী দলের চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুকের সমর্থক ছিলেন।

সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, আগামী নির্বাচনকে কেন্দ্র করে সোমবার রাতে আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী আমিন উদ্দিন ও প্রতিদ্বন্দ্বী দলের চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে এবং কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। উভয় পক্ষই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।

তিনি জানান, আহতদের মধ্যে আমিন উদ্দিনের সমর্থক সবুজ হোসেন ও আরেকজন আনোয়ার হোসেনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার রাত ৯টার দিকে সবুজের মৃত্যু হয়।

এদিকে সবুজের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিদ্রোহী প্রার্থী ওমর ফারুকের সমর্থকরা সুষ্ঠ তদন্তের মাধ্যমে হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে।

—ইউএনবি