April 18, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, August 2nd, 2021, 8:03 pm

পিয়াসা ও মৌয়ের তিন দিনের রিমান্ড মঞ্জুর

মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মডেল মরিয়ম আক্তার মৌ কে সিএমএম কোর্টে হাজির করা হয়। ছবিটি সোমবার তোলা

নিজস্ব প্রতিবেদক :

মাদক মামলায় মডেল মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌয়ের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমাম মৌয়ের রিমান্ড আদেশ দেন। এদিন বিকেলে তাকে আদালতে হাজির করে মাদক মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবির পরিদর্শক মাজহারুল ইসলাম। আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। অন্যদিকে সোমবার (২রা আগষ্ট) বিকেলে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর গুলশান থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলায় পিয়াসাকে দশ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন পুলিশ। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম তার তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মডেল ফারিয়া মাহবুব পিয়াসা কে সিএমএম কোর্টে হাজির করা হয়। ছবিটি সোমবার তোলা

প্রসঙ্গত, আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলের সাবেক স্ত্রী মডেল ফারিয়া মাহাবুব পিয়াসা ও আরেক মডেল মরিয়ম আক্তার মৌকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত রোববার দিবাগত রাতে রাজধানীর বারিধারা ও মোহাম্মদপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এ সময় ওই দুই মডেলের বাসা থেকেই বিপুল পরিমাণ মদ, ইয়াবা, সিসা উদ্ধার করা হয়। ডিবি জানায়, রাতে প্রথমে বারিধারার ৯ নম্বর রোডে ফারিয়া মাহবুব পিয়াসার বাসায় অভিযান চালানো হয়। এ সময় তার বাসা থেকে মদ, ইয়াবা, সিসাসহ বিভিন্ন সামগ্রী জব্দ করা হয়েছে। পরে পিয়াসাকে সঙ্গে নিয়ে মোহাম্মদপুরে মডেল মৌয়ের বাসায় অভিযান চালায় ডিবি। সেখান থেকেও বিপুল পরিমাণ মদসহ বিভিন্ন মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। এরপর তাকেও আটক করা হয়। পিয়াসাকে আটকের পর ডিবির অতিরিক্ত উপকমিশনার (এডিসি) মহিদুল ইসলাম জানান, কিছু সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে ফারিয়া মাহবুব পিয়াসার বাসায় অভিযান চালানো হয়েছে। এ সময় বাসা থেকে বিপুল পরিমাণ মাদকসহ পিয়াসাকে আটক করা হয়েছে। সোমবার (২রা আগষ্ট) দুপুরে গুলশান থানায় পিয়াসার বিরুদ্ধে ও মোহাম্মদপুর থানায় মৌয়ের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) ফারুক হোসেন। ডিএমপির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) জোনায়েদ আলম সরকার বলেন, মাদক আইনে দায়ের করা দুই মামলায় এই দুজনকে ১০ দিন করে রিমান্ড চেয়ে আজ বিকেলে আদালতে সোপর্দ করা হবে। এর আগে ডিবি পুলিশ জানায়, আটক হওয়া দুই মডেল একটি সংঘবদ্ধ চক্রের সদস্য।

মডেল মরিয়ম আক্তার মৌ কে সিএমএম কোর্টে হাজির করা হয়। ছবিটি সোমবার তোলা

তারা উচ্চবিত্তদের ব্ল্যাকমেইলিং করতেন। গত রোববার গভীর রাতে পৃথক অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ বিষয়ে মোহাম্মদপুরে মৌয়ের বাড়ির নিচে সংবাদ সম্মেলন করে ডিবি উত্তর বিভাগের যুগ্ম কমিশনার হারুন-অর রশীদ বলেন, তারা দুজন একটি সংঘবদ্ধ চক্রের সদস্য। তাদের বিরুদ্ধে আমরা অনেক ব্ল্যাকমেইলের অভিযোগ পেয়েছি। সেসব ঘটনা তদন্ত করতে গিয়ে আজ তাদের বাসায় অভিযান চালানো হয়। দুজনের বাসায় বিদেশি মদ, ইয়াবা ও সিসা পাওয়া গেছে। মৌয়ের বাড়িতে মদের বারও ছিল। ডিবির এ কর্মকর্তা বলেন, আটক দুই মডেল হচ্ছেন রাতের রানী। তারা দিনের বেলায় ঘুমান এবং রাতে এসব কর্মকা- করেন। উচ্চবিত্ত পরিবারের সন্তানদের পার্টির নামে বাসায় ডেকে আনতেন তারা। বাসায় আসলে তারা তাদের সঙ্গে আপত্তিকর ছবি-ভিডিও ধারণ করে রাখতেন। পরবর্তীতে তারা সেসব ভিডিও ও ছবি ভিকটিমদের পরিবারকে পাঠাবে বলে ব্ল্যাকমেইল করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিতেন।
রিমান্ড: এদিকে