April 26, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Friday, February 17th, 2023, 7:40 pm

পুলিশ পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে ঢাবি ছাত্রলীগের দুই নেতা আটক

চাঁদপুর থেকে বইমেলায় আসা একদল দর্শনার্থীর কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগে বৃহস্পতিবার সন্ধ্যায় কালী মন্দিরের সামনে থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই নেতাকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।

আটক দু’জন হলেন- সার্জেন্ট জহুরুল হক হলের রাজীব হোসেন রবিন ও মাস্টারদা সূর্য সেন হলের মোহাইমিনুল ইসলাম ইমন। তারা দু’জনই নিজ নিজ হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি।

শাহবাগ থানা পুলিশের একটি সূত্র জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই দুই শিক্ষার্থী পুলিশ পরিচয় দিয়ে বইমেলায় আসা একদল দর্শনার্থীকে বাধা দেয়। তারা ওই দর্শনার্থীদের বিরুদ্ধে অভিযোগ করে যে দর্শনার্থীরা মাদক পাচার করছিল এবং তাদের দেহ তল্লাশি করে। কোনো মাদক দ্রব্য না পেয়ে তাদের কাছ থেকে এক হাজার ৫০০ টাকার সব ছিনিয়ে নেয় তারা।

পুলিশ সূত্র আরও জানায়, ‘ভুক্তভোগীরা চাঁদপুরে ফিরে যাওয়ার মতো টাকা নেই বললে ৬০০ টাকা ফেরত দিয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায় তারা। ভুক্তভোগীরা তাদের ছিনতাইকারী বলে সন্দেহ করলে চিৎকার শুরু করে এবং এ সময় আশেপাশের লোকজন তাদের আটক করে পুলিশে সোপর্দ করে।’

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ ইউএনবিকে বলেন, ‘তাদের হাতেনাতে আটক করা হয়েছে এবং আমরা তাদের কাছ থেকে একটি মোটরসাইকেল জব্দ করেছি। ভুক্তভোগীরা শাহবাগ থানায় অভিযোগ দায়ের করায় আমরা তাদের পুলিশ হেফাজতে রেখেছি।’

তাদের বিরুদ্ধে যথাযথ ও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

—ইউএনবি