September 24, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, August 13th, 2023, 8:38 pm

পেনসিলভেনিয়ায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৪

অনলাইন ডেস্ক :

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া রাজ্যের একটি আবাসিক ভবনে ভয়াবহ বিস্ফোরণে ঘটনায় চারজন নিহত হয়েছেন। এ ঘটনায় একজন নিখোঁজসহ আহত হয়েছে আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় গত শনিবার সকাল সাড়ে ১০টার দিকে পাম শহরের একটি বাড়িতে হঠাৎ ভয়াবহ বিস্ফোরণ হয়। এ সময় প্রচ- শব্দে কেঁপে ওঠে চারপাশ।

বোরবার (১৩ আগষ্ট) এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিস্ফোরণের পর পুলিশ ও দমকল বাহিনীর অন্তত ১৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। সেখান থেকে কয়েকটি মরদেহ উদ্ধার করে দমকল বাহিনীর কর্মীরা। এ ছাড়া বিস্ফোরণে আহত কয়েকজনকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেয়া হয়। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। ধ্বংসস্তূপের নিচে এখনও বেশ কয়েকজন আটকে থাকায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। বিস্ফোরণে তিনটি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

এ ছাড়াও আংশিক ক্ষয়ক্ষতি হয়েছে আরও অন্তত ১০টি বাড়ি ও ব্যক্তিগত গাড়ির। দুর্ঘটনার পর এলাকার গ্যাস সংযোগ সাময়িকভাবে বন্ধ রাখা হয়। উদ্ধারকাজে দমকল বাহিনীর পাশাপাশি রেড ক্রসের সদস্যরাও কাজ করছে।বৈরী আবহাওয়ার কারণে উদ্ধার অভিযান পরিচালনায় বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে কী কারণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা এখনও জানাতে পারেনি পুলিশ। এ ছাড়া নিহতদের নাম ও বয়স প্রকাশ করেনি পাম ব্যুরো পুলিশ।