September 25, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, June 20th, 2023, 8:36 pm

প্রতিবাদ জানালেন বেলজিয়াম গোলরক্ষক

অনলাইন ডেস্ক :

এস্তোনিয়ার বিপক্ষে থিবো কোর্তোয়ার না খেলার যে কারণ দেখিয়েছেন কোচ দোমিনিকো তেদেসকো, তার প্রতিবাদ জানিয়েছেন বেলজিয়াম গোলরক্ষক। তার দাবি, অধিনায়কত্ব নিয়ে দ্বন্দের কারণে নয়, ¯্রফে চোটের কারণে এই ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে অস্ট্রিয়ার বিপক্ষে গত রোববারের ১-১ গোলে ড্র হওয়া ম্যাচ পুরোটা খেলেন কোর্তোয়া। বিপত্তি বাঁধে ম্যাচের পর। তেদেসকোকে অভিজ্ঞ এই গোলরক্ষক জানিয়ে দেন, এস্তোনিয়ার বিপক্ষে খেলবেন না তিনি এবং জাতীয় দলের ক্যাম্প ছেড়ে যাবেন। চোটের কারণে অস্ট্রিয়ার বিপক্ষে ওই ম্যাচটি খেলতে পারেননি বেলজিয়ামের নিয়মিত অধিনায়ক কেভিন ডে ব্রুইনে। পরে সবার সঙ্গে আলোচনা করে রোমেলু লুকাকুকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেন তেদেসকো।

এস্তোনিয়া ম্যাচের আগে সংবাদ সম্মেলনে তেদেসকো বলেন, সবশেষ ম্যাচে অধিনায়কত্ব না পাওয়ায় কোর্তোয়া হতাশ এবং এজন্য তিনি ক্যাম্প ছেড়ে যাওয়ার কথা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে মঙ্গলবার পুরো ঘটনাটি নিয়ে নিজের অবস্থান তুলে ধরেন কোর্তোয়া। ৩১ বছর বয়সী এই ফুটবলার লিখেছেন, কোচের মন্ত্যবের সঙ্গে তিনি মোটেও একমত নন। “আমি এটা পরিষ্কার করতে চাই যে, ড্রেসিংরুম সংক্রান্ত সমস্যা নিয়ে আমি এই প্রথম বা শেষবারের মতো একজন কোচের সঙ্গে কথা বলছি না। তবে এটিই প্রথমবার যেখানে কেউ তা প্রকাশ্যে বলার সিদ্ধান্ত নিয়েছে। আমি এতে গভীরভাবে হতাশ। কিন্তু আমি এটা পরিষ্কার করতে চাই যে, কোচের মূল্যায়ন বাস্তবতার সঙ্গে মিলছে না।” কোর্তোয়া আরও লিখেছেন, কোচের কাছে তিনি কোনো দাবি জানাননি এবং বিষয়টি নিয়ে এরইমধ্যে তিনি লুকাকুর সঙ্গে আলোচনা করেছেন।

“আমার ক্লাব ও জাতীয় দলের মেডিকেল টিমের মধ্যে যোগাযোগ ছিল এবং সব দিক পর্যালোচনা করে জাতীয় দলের ক্যাম্প ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”