September 27, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Thursday, September 26th, 2024, 9:04 pm

প্রবল বৃষ্টিতে অচল মুম্বাই, মৃত ৪

অনলাইন ডেস্ক :

ভারতের মুম্বাইয়ে ভারি বৃষ্টিপাত আঘাত হেনেছে। ভারি বৃষ্টিপাতের প্রভাবে কমপক্ষে চারজনে মৃত্য হয়েছে। গতকাল বৃহস্পতিবার শহরটির স্কুলগুলো বন্ধ ঘোষণা করতে বাধ্য করা হয়েছে। বৃষ্টির পরিমাণ এতই বেশি যে কিছু বিমানকে মুম্বাই ঢোকার আগে ফিরিয়ে দেওয়া হয়েছে। গত বুধবার সন্ধ্যায় মুম্বাইয়ের কিছু অংশে প্রায় ২৭৫ মিমি (১১ ইঞ্চি) বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ফলে রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় সেখানে ব্যাপক ট্রাফিক জ্যাম দেখা দিয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে যারা অফিস থেকে বাড়িতে ফিরছিলেন তারা সবচেয়ে সমস্যায় পড়েছেন।

লোকাল ট্রেনও বিলম্বে চলছে। এতে করে সাধারণ মানুষের ভোগান্তি আরো বহুগুণ বেড়েছে। এদিকে কর্মকর্তারা জানিয়েছেন, বৃষ্টিজনিত ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। আরো বৃষ্টিপাতের আশঙ্কায় কর্তৃপক্ষ শহরব্যাপী রেড অ্যালার্ট জারি করেছে এবং বাসিন্দাদের বাড়িতে থাকার আহ্বান জানানো হয়েছে।

এ ছাড়া স্কুল ও কলেজ বন্ধ এবং জেলেদের শুক্রবার পর্যন্ত উপকূলে দূরে থাকতে বলা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ড্রোন ফুটেজে দেখা গেছে, গাড়িতে আটকে থাকা মহাসড়কগুলোতে অনেক গাড়ি আটকা পড়েছে। ঘণ্টার পর ঘণ্টা সড়কে কাটাতে হয় লাখ লাখ যাত্রীর। গতকাল বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলীয় রাজ্য তেলেঙ্গানার কিছু অংশে ভারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। সূত্র : রয়টার্স