September 19, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Tuesday, August 20th, 2024, 8:40 pm

প্রমোদতরি ডুবে মেয়েসহ ব্রিটিশ ধনকুবের নিখোঁজ

অনলাইন ডেস্ক :

ইতালির সিসিলি উপকূলে নিজের বিলাসবহুল প্রমোদতরি ডুবে মেয়েসহ এক ব্রিটিশ ধনকুবের নিখোঁজ হয়েছেন। স্থানীয় সময় সোমবার ভোরে ওই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ব্রিটিশ প্রযুক্তি উদ্যোক্তা মাইক লিঞ্চ, তার ১৮ বছর বয়সী মেয়ে হান্না লিঞ্চসহ নিখোঁজ রয়েছেন ছয়জন। প্রমোদতরিতে ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন। ফিন্যানশিয়াল টাইমসসহ অনেক গণমাধ্যমই প্রতিবেদনে বলছে, নিখোঁজদের মধ্যে রয়েছেন মাইক লিঞ্চ নামে এক স্বনামধন্য প্রযুক্তি উদ্যোক্তা। ইতালীয় কোস্ট গার্ড ও অগ্নিনির্বাপণকর্মীরা ১৫ জনকে উদ্ধার করতে পেরেছেন। এ ছাড়া একজনের লাশ উদ্ধার করা হয়েছে।

রুক্ষ বাতাস আর উত্তাল ঢেউয়ের কারণে স্থানীয় সময় ভোর ৫টার দিকে প্রমোদতরিটি উল্টে যায়। ইতালীয় গণমাধ্যম এমনটি জানিয়েছে। কোস্ট গার্ডের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ৫০ মিটার গভীরে ডুবে থাকা প্রমোদতরিটির ধ্বংসাবশেষ থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভুক্তভোগী একজন পুরুষ বলে জানা গেছে।

প্রমোদতরিটিতে ১২ জন যাত্রী ও ১০ জন ক্রু সদস্য ছিলেন। নিখোঁজদের মধ্যে ব্রিটিশ, আমেরিকান ও কানাডিয়ান নাগরিকত্বের লোক রয়েছেন বলে জানিয়েছে কোস্ট গার্ড। উদ্ধারকৃতদের মধ্যে এক বছর বয়সী এক মেয়েশিশুও রয়েছে। সঙ্গে তার মা রয়েছেন। উদ্ধার ১৫ জনের মধ্যে আটজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। সবার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে ইতালীয় একটি বার্তা সংস্থা। বেঁচে যাওয়া সেই মায়ের নাম শার্লট গোলুনস্ক। তিনি একজন ব্রিটিশ নারী।

তিনি জানান, তরি ডুবে যাওয়ার পর কয়েক সেকেন্ডের জন্য তিনি তার এক বছর বয়সী মেয়েকে হারিয়ে ফেলেন। এরপর ফিরে পেয়ে তিনি মেয়েকে পানির ওপর তুলে ধরে ভাসতে থাকেন। একপর্যায়ে উদ্ধারকর্মীরা তাদের খুঁজে পান। এ ঘটনায় শার্লটের স্বামীও বেঁচে ফিরেছেন। ইতালির কোস্ট গার্ড তাদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে।