April 30, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Sunday, December 17th, 2023, 7:57 pm

ফতুল্লায় গ্যাস বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ

নারায়ণগঞ্জের ফতুল্লায় ৪ তলা ভবনের তৃতীয় তলায় একটি ফ্ল্যাটে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণ থেকে আগুন লেগে নারীসহ একই পরিবারের ৪ জন দগ্ধ হয়েছেন।

শনিবার দিবাগত রাত ১টার দিকে কাশিপুর ইউনিয়নের খিলমার্কেট এলাকায় এ ঘটনা ঘটে।

দগ্ধ ৪ জন হলেন- সুলতান মিয়া, তার স্ত্রী সাহিদা আক্তার, ছেলে নবী হোসেন ও আলী মিয়া।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানান, কয়েকদিন আগে ওই ফ্ল্যাটে বসবাস করা পরিবারের সবাই গ্রামের বাড়িতে যান। গ্রাম থেকে শনিবার রাতে বাসায় ফিরে রান্না ঘরে চুলা জ্বালাতে লাইটার ব্যবহার করতেই বিস্ফোরণ হয়। এতে ঘরের ভেতর থাকা ৪ জন দগ্ধ হন। তাদের চিৎকারে প্রতিবেশিরা ছুটে আসেন।

পুলিশ আরও জানায়, এ সময় তাদের উদ্ধার করে প্রথমে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। গ্যাসলাইনের লিকেজ থেকে জমে থাকা গ্যাসে আগুনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে স্থানীয়রা ধারণা করছেন।

ফায়ার সার্ভিসের জাতীয় হটলাইন নম্বরের ডিউটি অফিসার রাকিবুল হাসান বিস্ফোরণ বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দেখেন স্থানীয়ভাবেই আগুন নিভিয়ে ফেলা হয়। তদন্তের পরে ক্ষয়ক্ষতির পরিমাণ জানানো হবে।

এ ব্যপারে ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম বলেন, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থেল পৌঁছে দগ্ধদের হাসপাতালে পাঠায়। তাদের মধ্যে সাহিদা আক্তারের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।’

—-ইউএনবি