May 9, 2024

The New Nation | Bangla Version

Bangladesh’s oldest English daily newspaper bangla online version

Monday, November 13th, 2023, 7:31 pm

ফরিদপুরে বাসে আগুন ও লোকাল বাসে ইট-পাটকেল নিক্ষেপ

বিএনপি-জামায়াতের চতুর্থ দফায় ডাকা ৪৮ ঘণ্টা অবরোধে ফরিদপুর শহরে একটি বাসে আগ্নিসংযোগ ও বোয়ালমারীতে একটি লোকাল বাসে পাথর ও ইট পাটকেল ছুড়ার ঘটনা ঘটেছে।

ফরিদপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল জানান, রবিবার দিবাগত রাত ৩টার দিকে অজ্ঞাতনামা ৩/৪ জন দুষ্কৃতিকারী শহরের নতুন বাসস্ট্যান্ডে পার্ক করে রাখা জনৈক মনিরুল ইসলাম ফরহাদের মালিকানাধীন একটি বাসের (যার নম্বর ফরিদপুর- ব ১১ ০০২৪ ) পেছনের জানালা ভেঙে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়।

এ খবর পেয়ে স্থানীয় ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকাণ্ড বাসের ভেতরের সম্পূর্ণ অংশ পুড়ে যায়।

এ ছাড়াও রবিবার (১২ নভেম্বর) রাত পৌনে ১০টার দিকে মাঝকান্দি-বোয়ালমারী-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের রামচন্দ্রপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ব্যাসপুরগামী গ্লোবাল আব্দুল্লাহ্ শাহ্ লোকাল নামে বাসটি পৌঁছালে দুর্বৃত্তরা পাথর ছুড়ে পালিয়ে যায়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় বাসের সামনের গ্লাস, লুকিং গ্লাস, ড্রাইভারের জানালার গ্লাস ভেঙে যায়। বাসের চালক গফফার সিকদার দ্রুত বাস চালিয়ে সহস্রাইল বাজারে গিয়ে স্থানীয়দের ঘটনাটি জানান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন, থানার ওসি মুহাম্মদ আব্দুল ওহাব, শেখর ইউপির সাবেক চেয়ারম্যান ইস্রাফিল মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেন।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব জানান, চলন্ত বাসে রাতের আধারে দুস্কৃতিকারীরা ঢিল ছুড়ে পালিয়ে যায়। এতে বাসটির গ্লাস ফেটে গেছে। ওই এলাকায় পুলিশি অভিযান চলমান রয়েছে।

তিনি আরও জানান, যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসাধারণের জানমালের সুরক্ষার জন্য সার্বক্ষণিক পুলিশ মাঠে রয়েছে।

—-ইউএনবি